ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
পটিয়া প্রেস ক্লাবের সভা অনুষ্ঠিত

দেশ ও জাতির কল্যাণে অবদান রাখার উপর গুরুত্বারোপ

পটিয়া (চট্রগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৪, ১১:৪৯ পিএম

দেশ ও জাতির কল্যাণে অবদান রাখার উপর গুরুত্বারোপ

ছবি: রূপালী বাংলাদেশ

পটিয়া প্রেস ক্লাবের এক জরুরি সভা বুধবার (১৪ আগস্ট) রাতে অস্থায়ী কার্যালয়ে ভারপ্রাপ্ত সভাপতি এস এম এ কে জাহাংগীরের সভাপতিত্বে সাধারণ সম্পাদক আবদুল হাকিম রানার সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। 

এতে দেশের সামগ্রিক পরিস্থিতি নিয়ে ব্যাপক আলাপ আলোচনা করা হয়। এসময় পটিয়া মহকুমা প্রেস ক্লাবের ১৯৮২ সালে গঠিত কমিটির সদস্য বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ আ ফ ম খালিদ হোসাইন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশের  অন্তরবর্তী সরকারের ধর্ম বিষয়ক উপদেষ্টা হিসেবে শপথ গ্রহন করায় পটিয়া প্রেস ক্লাবের সকল কর্মকর্তা ও সদস্যবৃন্দ তাকে বিশেষ ভাবে ধন্যবাদ জ্ঞাপন করে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

পাশপাশি রাষ্ট্রীয় ভাবে তার উপর অর্পিত দায়িত্ব যথাযথ ভাবে পালনে মহান আল্লাহর দরবারে দোয়া করেন।


পরে সভায় দেশের চলমান পরিস্থিতিতে দেশ ও জাতির কল্যাণে সকলকে একযোগে কাজ করার আহবান জানানো হয়। সভায় বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়। 

এতে বক্তারা বলেন, পটিয়া প্রেস ক্লাব প্রতিষ্ঠার ৪ যুগ অতিক্রম করার পথে রয়েছে। এতে ক্লাবের অনেক গৌরব ও ইতিহাস ঐতিহ্যের সৃষ্টি হয়েছে। এ সংগঠন রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ হিসেবে এর সাথে সম্পৃক্তরা দেশ ও জাতির কল্যানে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। আগামীতে ও সদস্যরা ক্লাবের গঠনতন্ত্র মেনে সংগঠনের কার্যক্রম 

গতিশীল করার আহবান জানান। এতে বৈষম্য বিরোধী আন্দোলন চলাকালে ক্লাবে 

হামলা চালিয়ে কম্পিউটার সহ মূল্যবান মালামাল ভাংচুর করায় অসন্তোষ প্রকাশ করা হয়। এতে দেশের সকল গনতান্ত্রিক আন্দোলনে সাংবাদিকদের আপসহীন ভূমিকা অব্যাহত রাখার বিষয়ে সর্ব সম্মত সিদ্ধান্ত গ্রহন করা হয়। এসময় পটিয়া প্রেস ক্লাবের সব কার্যক্রম গঠনতন্ত্র মেনে পরিচালনার বিষয়ে সর্ব সম্মত  সিদ্ধান্ত গ্রহন করা হয়। 

সভায় বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি আবদুর রাজ্জাক, যুগ্ম সম্পাদক সেলিম চৌধুরী, ভারপ্রাপ্ত অর্থ সম্পাদক আহমদ উল্লাহ, প্রচার সম্পাদক শফিউল আজম, দপ্তর সম্পাদক রবিউল আলম ছোটন, নুর হোসেন, আবেদুজ্জমান আমিরী, কামরুল ইসলাম, ফারুকুর রহমান বিনজু,এস এম রহমান, সুজিত দত্ত, মোঃ শাহজাহান, ওবায়দুল হক পিবলু, কাউছার আলম, তাপস দে আকাশ, এস এম জুয়েল, আবদুল্লাহ আল নোমান প্রমূখ।

আরবি/জেডআর

Link copied!