ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

বিএনপি পরিবারের ১৭ বছরের চলাচলের রাস্তা দখল আ‍‍`লীগ নেতার

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০৮:৩৯ পিএম

বিএনপি পরিবারের ১৭ বছরের চলাচলের রাস্তা দখল আ‍‍`লীগ নেতার

ছবি: রূপালী বাংলাদেশ

চকরিয়ার উপজেলার ডুলাহাজারায় এক বিএনপি পরিবারের ১৭ বছরের পুরনো চলাচলের পথ কল্যাণ পার্টির সাবেক এমপি মেজর জেনারেল ইব্রাহিম বীর প্রতীকের নাম ব্যবহার করে ৬ মাস ধরে জবরদখল করে রেখেছে সোনা মিয়া নামে এক আওয়ামী লীগ নেতা। ইউনিয়নের বগাচতর ৭নং ওয়ার্ডের মাইজপাড়ায় এই ঘটনা ঘটে।

ভুক্তভোগী ওই এলাকার মৃত জেবর মুল্লুকের ছেলে পঁচাত্তরোর্ধ বয়োস্ক নুরুল কবির বলেন-বিগত সংসদ নির্বাচনে মেজর জেনারেল (অবঃ) ইব্রাহিম বীর প্রতীক এমপি নির্বাচিত হলে তারই কর্মী পরিচয় দিয়ে আমার প্রতিবেশী মৃত নুরুল আলমের ছেলে আওয়ামী লীগ নেতা সোনামিয়া বিগত ৩০ বছর ধরে আমার পরিবারের চলাচলের রাস্তাটি জবর দখলে নেয়। তিনি আরও বলেন, প্রথমে আমার কাছে তিন কড়া জমি ক্রয় করতে প্রস্তাব দেয়, প্রস্তাব নাকচ করায় গত ২০২৪ সালের ১৬ জানুয়ারি বসতবাড়ির চলাচলের রাস্তাটি জবরদখল করে।বর্তমানেও ওই রাস্তা দখলে রেখেছে তারা। আমরা এ কারণে দীর্ঘ ৬ মাস ধরে মানবেতর জীবন যাপন করছি। 

এ বিষয়ে জবরদখল কারি ব্যক্তি শামসুল আলম ওরফে সোনামিয়া বাড়ি নেই, জবরদখল সংক্রান্তে তার স্ত্রী রাশেদা বেগম বলেন, চলাচলের রাস্তার জায়গাটি তাদের নিকট বিক্রি করার কথা কিন্তু করেনি তাই আমরা ব্যবহার করছি।

ডুলাহাজারা ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান রিযাজউদ্দিন শিপু বলেন, রাস্তা দখলের বিষযটি স্থানীয় মেম্বার,পাড়ার সরদারসহ গন্যমান্য ব্যক্তিবর্গ সাক্ষ্য দিয়েছে,জবর দখলের ঘটনা সত্য। তিনি আরও বলেন- সরজমিনে দেখা যায়, দখলকৃত জায়গায় টয়লেট নির্মাণ করা হয়েছে। পরিষদের পক্ষ থেকে জবরদখলকারি সোনা মিয়াকে দু‍‍`দিনের মধ্যে দখল ছেড়ে দিতে বলা হয়েছে, যদি দখল ছেড়ে না দেয় তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরবি/জেডআর

Link copied!