ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

টঙ্গীতে আওয়ামী লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা

টঙ্গী প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ১২:১৯ পিএম

টঙ্গীতে আওয়ামী লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা

ছবি: রূপালী বাংলাদেশ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থী নাসির ইসলাম (২১) মৃত্যুর ঘটনায় গাজীপুর মহানগরীর টঙ্গীতে আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠনের ৪৮ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন নাসিরের বাবা আশরাফুল ইসলাম। 

নাসির গাজীপুরের টঙ্গীর তামিরুল মিল্লাত মাদ্রাসার আলিম প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন। নিহত নাসিরের বাবা টঙ্গীতে তুলার ব্যবসা করতেন।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান। 

টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কামরুজ্জামান বলেন, আমি গত কয়েক দিন আগে এ থানায় বদলি হয়ে এসেছি। ৪৮ জনের নাম উল্লেখ করে একটি মামলা হয়েছে।

 ইতোমধ্যেই পুলিশ মামলাটির তদন্ত কাজ শুরু করেছে। এ ঘটনায় এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি।

মামলার বাদি আশরাফুল ইসলাম বলেন, মামলা করতে গিয়েছিলাম গত জুলাই মাসে কিন্তু তখন মামলাটি নেয়নি। আগষ্ট মাসে মামলা নিয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২০ জুলাই (শনিবার) টঙ্গীর গাজীপুরা এলাকায় নিজ মাদ্রাসার সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে যোগ দেয় নাসির। এসময় ওই এলাকায় দেশীয় ও অবৈধ আগ্নেয়াস্ত্র নিয়ে মহাসড়কের একপাশে অবস্থান নেন টঙ্গীর আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের কয়েকশ নেতাকর্মী। এ সময় তাদের অবৈধ অস্ত্র থেকে ছোড়া গুলিতে গুরুতর আহত হয় নাসির। পরে তাকে উদ্ধার করে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতাল এই নিয়ে যাওয়া হয়। পরে ওই দিন বিকেলে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালেই তার মৃত্যু হয়। নাসিরের মৃত্যু আট দিন পর ২৮ জুলাই নিহতের বাবা টঙ্গী পশ্চিম থানায় আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের ৪৮ জনে নেতাকর্মীর বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়েরের ১৮দিন পর ১৪ আগস্ট মামলাটি গ্রহন করা হয়।

মামলাটিতে প্রধান আসামী করা হয়েছে গাজীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য মোঃ জাহিদ আহসান রাসেলের চাচা ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিকে।

 অন্যান্য আসামীদের মধ্যে রয়েছে গাজীপুর মহানগর ছাত্রলীগের সভাপতি মশিউর রহমান সরকার বাবু, গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৪ নং ওয়ার্ড কাউন্সিলর বিল্লাল হোসেন মোল্লা, গাজীপুর সিটি কর্পোরেশনের ৪৯ নং ওয়ার্ড কাউন্সিলর আমির হামজা, টঙ্গী পূর্ব থানা স্বেচ্ছাসেবকলীগ নেতা মনি সরকার, কাজী মঞ্জুর, টঙ্গীর শ্রমিকলীগ নেতা মতিউর রহমান ওরফে বিকম মতিসহ ৪১ জন নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়।

আরবি/জেডআর

Link copied!