ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

নরসিংদীতে সেনাবাহিনীর উদ্ধারকৃত অস্ত্র-গুলিসহ র‍্যাবের কাছে হস্তান্তর

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ০৬:৪৪ পিএম

নরসিংদীতে সেনাবাহিনীর উদ্ধারকৃত অস্ত্র-গুলিসহ র‍্যাবের কাছে হস্তান্তর

ছবি: রূপালী বাংলাদেশ

গত ৫ আগস্ট রাজধানীর যাত্রাবাড়িস্থ র‍্যাব-১০ কার্যালয় থেকে লুট হওয়া সেনাবাহিনী কর্তৃক উদ্ধার হওয়া বিভিন্ন মডেলের ৬০ অস্ত্র চার হাজার রাউন্ড গুলিসহ র‍্যাবের কাছে হস্তান্তর করেছে সেনা বাহিনী। সোমবার (১৯ আগস্ট) সকালে নরসিংদী মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে সেনা ক্যাম্পে এই হস্তান্তর আয়োজন করা হয়। র‍্যাব-১০ এর এসএসপি এমজি সোহেলের কাছে এসব অস্ত্র ও গোলা বারুদ হস্তান্তর করেন নরসিংদীর ক্যাম্পের দায়িত্বে নিয়োজিত (২৮ ই বেঙ্গল) লে. কর্ণেল মোহাম্মদ ফাহিম মাহবুব।

সেনা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, গত ০৫ আগস্ট মেজর জিহান উদ্দিন আহমেদ খান, ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক, ২৮ ইষ্ট বেঙ্গল এর নেতৃত্বে একটি টহল শেখ রাসেল সেনানিবাস হতে নরসিংদী আর্মি ক্যাম্প এর উদ্দেশ্যে যাত্রা করেন। উক্ত টহল দল পথিমধ্যে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে যাত্রাবাড়ী র‍্যাব-১০ সদর দপ্তরের সন্নিকটে পৌঁছালে দেখতে পায় যে, অগনিত আন্দোলনকারী ছাত্র-জনতা এবং সাধারণ লোকজন র‍্যাব-১০ এর সদর দপ্তরে ব্যাপক ভাংচুর, অগ্নি এবং লুটতরাজ চালাচ্ছে। তাৎক্ষণিক অবস্থা বিবেচনায় মেজর জিহান উদ্দিন আহমেদ খান অধিনায়ক, ২৮ ইষ্ট বেঙ্গল এর আদেশক্রমে উক্ত পরিস্থিতি নিয়ন্ত্রণ, ভাংচুর ও অগ্নিসংযোগ রোধে সক্ষম হন।

এছাড়াও লুণ্ঠনকৃত অস্ত্র উদ্ধারকল্পে তাৎক্ষণিক একটি স্পেশাল উদ্ধার অভিযান পরিচালনা করেন। উক্ত অভিযানে ৬ জন আহত র‍্যাব সদস্যসহ ৬০ টি বিভিন্ন ধরনের অত্যাধুনিক প্রাণঘাতিক অস্ত্র, প্রায় ৪০০০ রাউন্ড বিভিন্ন ধরনের গোলাবারুদ ও অন্যান্য দ্রব্যসামগ্রী আন্দোলনরত জনতার নিকট হতে উদ্ধার করেন। 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ক্যাপ্টেন রকিব, তাহমিদসহ সেনা বাহিনীর অন্যান্য কর্মকর্তাসহ র‍্যাব সদস্যরা।

আরবি/জেডআর

Link copied!