ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

দেশে শুধু শাসন নয়, ব্যবস্থাই স্বৈরাচারী ছিল: মুন্সীগঞ্জে আদিলুর রহমান খান

মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৪, ০৫:০৪ পিএম

দেশে শুধু শাসন নয়, ব্যবস্থাই স্বৈরাচারী ছিল: মুন্সীগঞ্জে আদিলুর রহমান খান

ছবি: রূপালী বাংলাদেশ

মুন্সীগঞ্জ: শিল্প, গণপূর্ত ও গৃহায়ণ উপদেষ্টা আদিলুর রহমান খান বলেছেন, জুলাই-আগষ্ট মাসের গণহত্যার বিরুদ্ধে ছাত্র-জনতা রুখে দাড়িয়েছে। বাংলাদেশের ফ্যাসিবাদের পতন হয়েছে। আওয়ামী লীগের সময় শুধু শাসন না, পুরো শাসন ব্যবস্থাটাই ছিলো ফ্যাসিবাদী। ফ্যাসিবাদ যেনো ফিরে না আসে সে সংস্কার চলছে। সেজন্য সংস্কারের চেষ্টা চলছে, যত দ্রুত তা পারি। এরপর একটি নির্বাচিত ব্যবস্থার হাতে ক্ষমতা হস্তান্তর হবে। শুক্রবার দুপুরে মুন্সীগঞ্জ প্রেসক্লাবে গণমাধ্যমকর্মীদের সাথে এক মতবিনিময়সভায় এসব কথা বলেন তিনি। এসময় সাংবাদিক ও ছাত্রদের বিভিন্ন বক্তব্য শুনেন শিল্প উপদেষ্টা।

সংস্কারের বিষয় আদিলুর রহমান খান বলেন, স্থানীয় থেকে জাতীয় পর্যন্ত একটি যেনো গণতান্ত্রিক কাঠামো গড়ে উঠে। অন্যায় অবিচার, ব্যাপকভাবে মানবাধিকার লঙ্গনের অবসান হয়। আমাদের উপর যারা অত্যাচার করেছে তাদেরও যেনো মানবাধিকার নিশ্চিত হয়। আমরা তাদের উপর অত্যাচার করতে পারবো না। নয়তো আমরা ভুল করে ফেলবো।

এর আগে সকালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মুন্সীগঞ্জে নিহতদের বাড়িতে উপস্থিত হয়ে স্বজনদের খোঁজ-নেন শিল্প উপদেষ্টা। যেকোন পরিস্থিতি তাদের পাশে দাঁড়ানোর আশ্বাস দেন পরিবার গুলোকে।


 

আরবি/জেডআর

Link copied!