ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
ব্যক্তিগত অপরাধে হবে শাস্তি

প্রতিশোধ না নেয়ার ঘোষণা দিলেন জামায়াতের আমির

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৪, ০৯:১৩ পিএম

প্রতিশোধ না নেয়ার ঘোষণা দিলেন জামায়াতের আমির

ছবি: রূপালী বাংলাদেশ

নরসিংদী: সাড়ে ১৫ বছর একটি দলের ওপর যে রকম জুলুম করা হয়েছে, বাংলাদেশের অন্য কোনো দলের ওপর এমন জুলুম করা হয়নি। সে দলটার নাম হলো বাংলাদেশ জামায়াতে ইসলামী। প্রতিশোধ প্রতিহিংসার জন্ম দেয়, প্রতিহিংসা সমাজে খুনের পরিবেশ সৃষ্টি করে। আমরা কারও ওপর প্রতিশোধ নেব না।

শুক্রবার (২৩ আগস্ট) সকালে নরসিংদীর ব্রাহ্মণদীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নরসিংদীতে নিহত ১৯ পরিবারের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান এসব কথা বলেন।

এ সময় ডা. শফিকুর রহমান বলেন, একে একে ১১ জন দায়িত্বশীল শীর্ষ নেতাকে অত্যন্ত ঠাণ্ডা মাথায় বিচারের নামে জুলুম করে হত্যা করা হয়েছে। আমাদের শত শত কর্মীকে গুম করা হয়েছে। হাজার হাজার কর্মীকে পঙ্গু করা হয়েছে। দুই চোখ খুলে নেয়া হয়েছে। গুলি করে অন্ধ করে দেয়া হয়েছে। হাত কেটে ফেলা হয়েছে, পা কেটে ফেলা হয়েছে। কী যন্ত্রণা আমরা বুকে নিয়ে চলছিলাম। কিন্তু আমরা পরিষ্কার ঘোষণা করেছি- কারও ওপর প্রতিশোধ নেব না।

এ সময় তিনি আরও বলেন, প্রতিশোধ প্রতিহিংসার জন্ম দেয়, প্রতিহিংসা সমাজে খুনের পরিবেশ সৃষ্টি করে। আমরা সামগ্রিকভাবে ক্ষমা করে দিতে চাই কিন্তু ব্যক্তিগতভাবে যে অপরাধ করেছেন ইনসাফের দাবি হচ্ছে তাকে তার অপরাধের শাস্তি পেতে হবে। কিন্তু তাই বলে আমরা কেউ আইন হাতে তুলে নেব না।

নরসিংদী জেলা জামায়াতের আমির মাওলানা মোসলেহ উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর আমির মাওলানা আব্দুল জব্বার, কেন্দ্রীয় নির্বাহী সদস্য সাইফুল আলম খান মিলন, জেলা সহকারী সেক্রেটারি অধ্যাপক মকবুল হোসেন, জেলা সহকারী সেক্রেটারি মাওলানা জাহাঙ্গাীর আলম, জেলা ছাত্রশিবির সভাপতি তাওহীদুল ইসলাম, শহর ছাত্রশিবির সভাপতি রুহুল আমিন।

রূপালী বাংলাদেশ

Link copied!