ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

স্কাউট সেচ্ছাসেবীদের টাকা হাতিয়ে নিয়েছেন পৌর ক্যাশিয়ার

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০৯:৫৯ পিএম

স্কাউট সেচ্ছাসেবীদের টাকা হাতিয়ে নিয়েছেন পৌর ক্যাশিয়ার

ফরিদগঞ্জ পৌরসভার ক্যাশিয়ার গিয়াস উদ্দিন। ছবি: রূপালী বাংলাদেশ

চাঁদপুর: ফরিদগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত ক্যাশিয়ার দুর্নীতিবাজ গিয়াস উদ্দিনের বিরুদ্ধে স্কাউট সদস্যদের টাকা আত্মাসাতের অভিযোগ উঠেছে। 

উপজেলা স্কাউট সম্পাদক জিয়াউর রহমান জানান, গত রমজানের ঈদ ও কোরবানির ঈদে ফরিদগঞ্জ বাজারের গুরুত্বপূর্ণ সড়কে বিভিন্ন পয়েন্টে স্কাউট ও রোভার সদস্যরা যানজট নিয়ন্ত্রণে কাজ করার পর স্কাউট সদস্যদের যাতায়াত ও খাবার বাবদ ২২ জন স্কাউট সদস্যের জন্য পৌরসভার বরাদ্ধকৃত টাকা ক্যাশিয়ার তুললেও স্কাউট সদস্যদের দেয়া হয়েছে ১৫ জনের টাকা। বাকি ৭ জনের টাকা হাতিয়ে নিয়েছে পৌরসভার ক্যাশিয়ার গিয়াস উদ্দিন।  

ঘটনার অনুসন্ধানে জানা যায়, গত রোজার ঈদ ও কোরবানি ঈদকে সামনে রেখে যানজট নিরশনে ফরিদগঞ্জ বাজারের বিভিন্ন পয়েন্টে কাজ করা স্কাউট সদস্যদের জন্য যাতায়াত ও নাস্তা বাবদ ২২ জন স্বেচ্ছাসেবী জন্য ৪৪ হাজার টাকা অর্থ বরাদ্দ ও উত্তোলনের পর স্কাউট সদস্যদেরকে দেয়া হয়েছে ৩০ হাজার টাকা। বাকি ১৪ হাজার টাকা হাতিয়ে নিয়েছে ফরিদগঞ্জ পৌরসভার ক্যাশিয়ার। 

এবিষয়ে সিনিয়র রোভারমেট রেদোয়ান খাঁন জানান, স্কাউট ও রোভার সদস্যরা রোজা রেখে কখনো রোদে পুঁড়ে কখনো বৃষ্টিতে ভিজে শত কষ্ট করে যানজট নিরসনে কাজ করেছে। রোজার ঈদে স্কাউট সদস্যদের ইফতার ও কুরবানী ঈদের পূর্বে নাস্তার টাকা পর্যন্ত হাতিয়ে নিয়েছে পৌরসভার এই ক্যাশিয়ার। 

এবিষয়ে সত্যতা জানার জন্য পৌর ক্যাশিয়ার গিয়াসউদ্দিনকে একাধিক বার কল দিলেও তিনি কল রিসিভ করেননি।

আরবি/জেডআর

Link copied!