ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
মতবিনিময় সভায় পার্বত্য উপদেষ্টা

অর্ন্তবর্তীনকালীন সরকারে রুপরেখা অনুযায়ী পার্বত্য জেলা পরিষদ গঠন করা হবে

বান্দরবান প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০৬:০৯ পিএম

অর্ন্তবর্তীনকালীন সরকারে রুপরেখা অনুযায়ী পার্বত্য জেলা পরিষদ গঠন করা হবে

ছবি: রূপালী বাংলাদেশ

বান্দরবান: অর্ন্তবর্তীনকালীন সরকারে রুপরেখা অনুযায়ী পার্বত্য জেলা পরিষদ গঠন করা হবে।  চাইলেও সদস্য সংখ্যা বাড়তে পারবো না কমাতে পারবে নাহ, তবে সদস্যদের মধ্যে শিক্ষার্থীদেএ রাখা গেলে ভালো হবে।

মঙ্গলবার (২৬ আগস্ট) দুপুরে বান্দরবান সার্কিট হাউসের এক মতবিনিময় সভায় এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রামে মন্ত্রণালয়ের উপদেষ্টা সু প্রদীপ চাকমা।

উপদেষ্টা সুপ্রদীপ চাকমা বলেন, কেএনএফ সন্দেহে সাধারণ বমদের গ্রেফতার করা হয়েছে তাদেরকে মুক্তির বিষয়ে তবে আইনে কোন জটিলতা আছে কীনা সে বিষয়ে খটিয়ে দেখা হবে। এবং পাহাড়ে সন্ত্রাসীদের কার্যক্রম সহ চাদাবাজি বন্ধ করে হবে।

পার্বত্য উপদেষ্টা বলেন, পাহাড়ের শিক্ষা ব্যবস্থা সমতলের চেয়ে অনেক পিছিয়ে। যার কারণে এ অঞ্চলের ছেলে-মেয়েরা কোথাও কোন প্রতিযোগিতায় গিয়ে ঠিকতে পারতেছেনা। তাই যোগ্যতা সম্পন্ন শিক্ষা, জীবিকার উন্নয়ন ও পরিবেশের ভারসাম্য রক্ষায় কাজ করা হবে। তাছাড়া বান্দরবান পার্বত্য জেলা সারাদেশে পর্যটন নগরী হিসেবে পরিচিত। তাই আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে পর্যটন শিল্প বিকাশে কাজ করা হবে। 

উপদেষ্টা বলেন, আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি পাহাড়ে সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করা হবে। পার্বত্য এলাকার জনগণের মঙ্গলের জন্য যা যা করা দরকার আমরা তাই করে যাবো।  

এর আগে বান্দরবানের বিভিন্ন দপ্তরে প্রশাসনে উর্ধতন কর্মকর্তারদের সাথে মতবিনিময় সভা করেন পার্বত্য মন্ত্রণালয়ের উপদেষ্টা সু প্রদীপ চাকমা। 

আরবি/জেডআর

Link copied!