ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

কক্সবাজারে অটোরিকশার লাইন দখলকে কেন্দ্র করে শ্রমিক দল নেতা খুন

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ১২:৩৩ পিএম

কক্সবাজারে অটোরিকশার লাইন দখলকে কেন্দ্র করে শ্রমিক দল নেতা খুন

ছবি: রূপালী বাংলাদেশ

কক্সবাজারে অটোরিকশার লাইন দখলকে কেন্দ্র করে খুন হয়েছেন শ্রমিক দল নেতা শহিদুল ইসলাম শওকত (৩৭)। এ ঘটনায়  আরও দুইজন আহত হন।

আহতরা হলেন- নিহত শহিদুলের ভাই মোহাম্মদ শাকের (২৭) ও চাচাতো ভাই মোহাম্মদ তারেক (২৩)। তাদের  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

গত সোমবার রাতে পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের ভোলাইয়াঘোনা এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত শহিদুল উপজেলার সদর ইউনিয়নের ভোলাইয়াঘোনা এলাকার মৃত শফিউল আলমের ছেলে। তিনি পেকুয়া সদর পশ্চিম জোন শ্রমিক দলের সাবেক সাধারণ সম্পাদক।

স্থানীয়রা জানান, পেকুয়া সদর পশ্চিম জোন শ্রমিকদলের দুটি পক্ষ রয়েছে। একটি পক্ষের নেতৃত্ব দেন পশ্চিম জোন শ্রমিকদলের সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, অপর পক্ষটির নেতৃত্ব দেন সাবেক সহ-সভাপতি বদিউল আলম ও সাজ্জাদুল ইসলাম। এই দুটি পক্ষ যথাক্রমে পেকুয়া উপজেলা শ্রমিকদলের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ ওসমান ও সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হারুনুর রশিদের অনুসারী।

শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে শ্রমিকদলের দুই পক্ষই পেকুয়া সিএনজি, টেম্পু, অটোরিকশা শ্রমিক ইউনিয়নের লাইন দখল নিতে মরিয়া হয়ে উঠে। এর জের ধরে ও দলের অভ্যন্তরীণ বিরোধের জেরে ছুরিকাঘাতের ঘটনাটি ঘটেছে বলে জানা যায়।

পেকুয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ জানান, সোমবার  রাতে একটি ঘটনা নিয়ে প্রতিপক্ষের সঙ্গে শহিদুল ইসলাম শওকতের বাকবিতণ্ডা হয়। এ সময় হাতাহাতির একপর্যায়ে  ছুরিকাঘাতে শহিদুল ইসলাম শওকত গুরুতর আহত হন। পরে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  নিয়ে গেলে সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায়  রাত সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়।

পেকুয়া উপজেলা শ্রমিক দলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হারুনুর রশিদ বলেন, একটি সালিশ বৈঠকের পর বাড়ি ফেরার পথে সাজ্জাদুল ইসলামের এক চাচাতো ভাইকে মারধর করেন শওকত ও তার ভাই শাকের। এ ঘটনার জের ধরে সাজ্জাদুল ইসলামের লোকজন দলবদ্ধ হয়ে শওকত, শাকের ও তারেকের ওপর হামলা করেন। এতে তিনজনই ছুরিকাঘাতে গুরুতর আহত হন। পরে শওকতকে হাসপাতালে নেওয়া হলে তার মৃত্যু হয়।

আরবি/জেডআর

Link copied!