ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

প্রাণ-আরএফএল কারখানায় অগ্নিকাণ্ডে একজনের মৃত্যু

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৪, ১০:১১ পিএম

প্রাণ-আরএফএল কারখানায় অগ্নিকাণ্ডে একজনের মৃত্যু

ছবি: সংগৃহীত

নরসিংদীর পলাশে প্রাণ-আরএফএল ইন্ডাস্ট্রিয়াল পার্কের একটি ভবনে অগ্নিকাণ্ডে এক শ্রমিক নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া আগুনে ভবনে থাকা প্লাস্টিকের তৈরি বিভিন্ন মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

আজ শুক্রবার (৩০ আগস্ট) বিকেল ৪টার দিকে জেলার পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নে অবস্থিত ডাঙ্গা ইন্ডাস্ট্রিয়াল পার্ক (ডিআইপি) কারখানায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে সন্ধ্যা ৭টার দিকে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিটের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আসে।

নিহত শ্রমিকের নাম আজহারুল ইসলাম (৩১)। তিনি সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার রাধানগর গ্রামের মৃত আনোয়ার আলীর ছেলে।

পলাশ ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বিকেল ৪টার দিকে প্রাণের ডাঙ্গা ইন্ডাস্ট্রিয়াল পার্কের একটি দুতলা ভবনের প্লাস্টিকের তৈরি মালামালের গুদামে আগুন লাগে। খবর পেয়ে প্রথমে পলাশ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিযন্ত্রণে চেষ্টা চালায়। এ সময় তাদের সঙ্গে আগুন নেভাতে কোম্পানির নিজস্ব দমকল বাহিনীও কাজ করে। পরে আগুনের মাত্রা বাড়তে থাকায় নরসিংদী ও মাধবদী থেকে আরও পাঁচটি ইউনিট যোগ দিয়ে দীর্ঘ তিন ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে সক্ষম হয়।

এদিকে, আগুনের বিষয়ে জানতে যোগাযোগ করা হলে প্রাণ ইন্ডাস্ট্রিযাল পার্কের ডাঙ্গা ইউনিটের নির্বাহী পরিচালক ফজলে রাব্বি বিপ্লব জানান, আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুনে ওই সেকশনের অপারেটর আজহারুল ইসলাম মারা গেছেন। ক্ষয়ক্ষতি নিরুপণে কাজ চলছে।

পলাশ ফায়ার স্টেশনের স্টেশন অফিসার সাদেকুল বারি বলেন, কারখানার যে অংশে আগুন লেগেছে সেখানে ওয়ান টাইম প্লেট এবং অন্যান্য প্লাস্টিকের পণ্য তৈরি হতো। কী কারণে এই আগুনের ঘটনা তা এখনো জানা যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুন লাগার কারণ তদন্তের পর জানা যাবে। এখনো পর্যন্ত নিহত হয়েছে এমন কোনো আলামত আমরা পাইনি। তবে লোকমুখে শুনতে পাচ্ছি একজন নিহত হয়েছে। আমরা এখনো কাজ করছি।

আরবি/ এইচএম

Link copied!