ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

নওগাঁয় বানভাসি মানুষের সহযোগিতায় ওপেন কনসার্ট

খোরশেদ আলম রাজু , নওগাঁ

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৯:১০ পিএম

নওগাঁয় বানভাসি মানুষের সহযোগিতায় ওপেন কনসার্ট

ছবি: রূপালী বাংলাদেশ

নওগাঁ: সারা দেশের বিভিন্ন জেলায় হাজার হাজার মানুষ এখনো পানি বন্দী। ভেঙে গেছে হাজারো মানুষের বসতবাড়ি। বিপদগ্রস্ত সে সকল মানুষদের জন্য অর্থ সংগ্রহে কনসার্ট আয়োজন করে চলছে দেশের বিভিন্ন জেলা শহরেই। 

সেসব কনসার্টে পারিশ্রমিক ছাড়াই অংশ নিতে দেখা যাচ্ছে দেশের জনপ্রিয় শিল্পী ও ব্যান্ডগুলোকে। তারই ধারাবাহিকতায় নওগাঁতেও কনসার্টের আয়োজন করা হয়েছে। শুক্রবার (৩০ আগস্ট) নওগাঁ জেলা সদর উপজেলার মুক্তির মোড়, মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে উন্মুক্ত কনসার্ট এর আয়োজন করেন নওগাঁ জেলা বাদ্যযন্ত্র শিল্পী ও কন্ঠশিল্পী বৃন্দ।

বিস্তারিত জানতে চাইলে যাযাবর ব্যান্ড ভোকাল ক্যাপ্টেন বলেন, মানুষ মানুষের জন্য এই স্লোগান টিকে সামনে রেখে আমরা নওগাঁ জেলার সকল ব্যান্ড, মিউজিসিয়ান ও কন্ঠ শিল্পীরা একত্রিত হয়েছি শুধু মাত্র বানভাসি অসহায় মানুষ গুলোর পাশে দাঁড়াতে। বন্যার্তদের জন্য অর্থ সংগ্রহের জন্য কনসার্টের আয়োজন করেছি, যেখানে দেশের সুনামধন্য শিল্পীরা অংশগ্রহণ করেছেন। বিভিন্ন বুথ খোলা হয়েছে যেখানে মানুষ গান শুনার পাশাপাশি নগদ অর্থ প্রদান করছেন।

ক্যাপ্টেন আরো জানান, লিওপ্যাড ব্যান্ড, ড্রিমস ব্যান্ড, আখড়াবাড়ি, নওগাঁ বাউল, সিগনেচার, উই ব্যান্ড, রক পেন্সিল, শান্তনা, টিপু বারই সহ দেশ বরেন্য অনেক শিল্পীবৃন্দ। গানের পাশাপাশি মনোমুগ্ধকর নৃত্য পরিবেশ করেন শাওন, ইতি ও রিতু। বন্যার্ত মানুষের পাশে আমরা নগদ অর্থ সংগ্রহ করছি সন্ধ্যা থেকে। এই ক্রান্তিলগ্নে দেশের মানুষের পাশে একজন শিল্পী হিসেবে এগিয়ে এসেছি। আমাদের ব্যান্ডসহ আরো কিছু ব্যান্ডের শিল্পীরাও নগদ অর্থ, শুকনা খাবার, কাপড়, স্যালাইন, মোমবাতি সহ প্রয়োজনীয় অনেক কিছুই দিচ্ছি। আমাদের তিন সদস্যের একটি টিম ইতোমধ্যে অসহায় মানুষ গুলোর পাশে দাঁড়াতে রওনা করছে। দ্রুত বানভাসি মানুষ তাদের স্বাভাবিক জীবনে ফিরে আসুক এটাই কাম্য।

আরবি/জেডআর

Link copied!