ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

আন্দোলনের মুখে সাভারের ৬০ কারখানা বন্ধ, সতর্ক অবস্থানে সেনাবাহিনী

সাভার প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৪, ০৪:০২ পিএম

আন্দোলনের মুখে সাভারের ৬০ কারখানা বন্ধ, সতর্ক অবস্থানে সেনাবাহিনী

ছবি: সংগৃহীত

সাভারের শিল্পাঞ্চল আশুলিয়ার অন্তত ৬০টি কারখানায় ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। বুধবার (৪ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কের বাইপাইল থেকে জিরাবো পর্যন্ত সড়কের উভয়পাশের এসব কারখানা ছুটি ঘোষণা করা হয়। খবর পেয়ে সেনাবাহিনীর সদস্যসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন।

জানা গেছে, অন্যান্য দিনের মত এদিন সকালে আশুলিয়ার বিভিন্ন কারখানার শ্রমিকরা কারখানায় প্রবেশ করলেও কাজ না করে বিভিন্ন দাবি আদায়ে বিক্ষোভ শুরু করেন। ফলে কর্তৃপক্ষ একে একে কারখানাগুলো ছুটি ঘোষণা করতে বাধ্য হয়।

এদিকে, সকাল থেকেই আব্দুল্লাহ্পুর-বাইপাইল সড়কের বিক্ষিপ্তভাবে বিভিন্ন পয়েন্টে জড়ো হয়ে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় শ্রমিকদের। ফলে বাইপাইল আব্দুল্লাহপুর সড়কে সৃষ্টি হয় তীব্র যানজট। এতে ভোগান্তিতে পড়ে সড়কটি ব্যবহারকারী সাধারণ যাত্রীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে শিল্প পুলিশ, সেনাবাহিনী ও বিজিবি সদস্যরা।

শিল্প পুলিশের-১ পুলিশ সুপার মো. সারোয়ার আলম গণমাধ্যমকে বলেন, শ্রমিকদের বিক্ষোভের মুখে হামীম গ্রু , শারমীনসহ অন্তত ৬০টি কারখানা কর্তৃপক্ষ ছুটি ঘোষণা করেছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে আমরা কাজ করছে।

বিক্ষুব্ধ শ্রমিকরা বলছেন, কোনো অবস্থাতেই আমরা আন্দোলন কিংবা বিক্ষোভ করতে চাই না। কারখানাগুলো বন্ধ করে দেওয়া হোক সেটিও আমরা চাই না। আমাদের দাবি-দাওয়াগুলো মেনে নিয়ে কাজের পরিবেশ নিশ্চিত করা হোক। আমরা কাজে ফিরতে চাই।

আরবি/জেআই

Link copied!