ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

নাটোরে শিশু ধর্ষণের ১৩ বছর পর রায়ে যাবজ্জীবন কারাদন্ড

নাটোর প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৪, ০৯:০১ পিএম

নাটোরে শিশু ধর্ষণের ১৩ বছর পর রায়ে যাবজ্জীবন কারাদন্ড

ছবি: রূপালী বাংলাদেশ

নাটোর: নাটোরের বাগাতিপাড়া উপজেলায়  সাত বছর বয়সী এক শিশুকে ধর্ষণের দায়ে মো. দুলাল হোসেন (৩১) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা করে  ভিকটিমকে দেওয়া নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুর পৌনে ১২টার সময় নাটোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম এই এই রায় দেন। এসময় আসামী আদালতে উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত দুলাল হোসেন জেলার বাগাতিপাড়া উপজেলার চাইপাড়া গ্রামের মোঃ মোস্তাকিমের ছেলে। ঘটনার সময় আসামির বয়স ছিল ১৮ বছর এবং শিশুটির বয়স ছিল ৭ বছর। তাদের উভয়ের বাড়ি নাটোর ও রাজশাহী জেলার সীমান্তবর্তী এলাকায়।

নাটোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর ( বিশেষ পিপি)  এডভোকেট আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, ২০১১ সালের ২ জুলাই বেলা ১১ টার সময় শিশুটি বাড়ির পাশে সড়কের উপর খেলাধুলা করছিল। এ সময় দুলাল হোসেন পেয়ারা দেয়ার কথা বলে তার বাড়িতে ডেকে নিয়ে যায়। পরে বাড়ি সংলগ্ন দর্জি দোকানে নিয়ে গিয়ে শিশুটিকে জোরপূর্বক ধর্ষণ করে। এসময় ওই শিশুটি চিৎকার দিলে তার মুখ চেপে ধরে। এ অবস্থায় তার বয়সী অন্য এক শিশুকন্যা ঘটনাটি টের পেয়ে রিতু খাতুনের মাকে জানায়। সেখান থেকে শিশুটির মা তাকে উদ্ধার করেন। এ সময় দুলাল হোসেন দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।  পরে চিকিৎসার জন্য শিশুটিকে  রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন তার পরিবার । এই ঘটনার পরের দিন  ৩ জুলাই শিশুটির দাদা বাদী হয়ে বাগাতিপাড়া থানায় দুলাল হোসেনকে অভিযুক্ত করে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। এ মামলাটি তদন্ত করে একই বছরের ১৬ আগস্ট  মামলার তদন্ত কর্মকর্তা উপ পরিদর্শক (এস আই) হাফিজুর রহমান আদালতে চার্জশিট দেন । ওই মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণ শেষে বিচারক আজ এই রায় দেন। 

রূপালী বাংলাদেশ

Link copied!