ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে যুব কৃষি ক্লাব দখলমুক্ত করতে মানববন্ধন

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৪, ১০:০৬ পিএম

ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে যুব কৃষি ক্লাব দখলমুক্ত করতে মানববন্ধন

ছবি: রূপালী বাংলাদেশ

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে ৮০ দশকের ঐতিহ্যবাহী কচুবাড়ি দেবত্তরপাড়া যুব কৃষি ক্লাবটি ভূমিদস্যু ও মামলাবাজদের দখল হতে উদ্ধারের দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয়রা।

বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুর ১২ টার দিকে সদর উপজেলার ভূল্লীতে অবস্থিত অবৈভাবে দখল হওয়া যুব কৃষি ক্লাবের সামনে ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক ও স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ সহ ২ শতাধিক শিক্ষার্থী ও এলাকাবাসী অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন, ১৯৮৪ সালে কচুবাড়ী দেবত্তর পাড়ী যুব কৃষি ক্লাবটি  স্থাপিত হয়। ক্লাবের জমির দলিল থাকার পরও ক্লাবটির জমি জনৈক  আবুল কালাম আজাদ ও খতিব উদ্দিন দখল করে গুদাম ঘর নির্মাণ করে। ক্লাবটিতে আগে স্থানীয় কৃষকরা কৃষি উন্নয়নের বিষয়ে পরামর্শ সহ বিভিন্ন প্রকার সভা সমাবেশ, খেলাধুলা আয়োজন করতো। এমনকি এই ক্লাবে কৃষি কর্মকর্তারাও এসে কৃষকদের সাথে আলোচনার মাধ্যমে কৃষি বিষয়ে পরামর্শ দিত। তাতে এলাকার কৃষকরা উপকৃত হতো।

তারা আরও বলেন, ক্লাবটি  দখলমুক্ত করতে গেলেই জবরদখলকারীরা এলাকার সাধারন মানেুষের নামে মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করে আসছেন।তাই ক্লাবটি  দখল মুক্ত করতে এলাকাবাসি মানববন্ধন কর্মসূচি আয়োজন করে । এখন সেটি দখল হওয়াতে সেই সব সুবিধা থেকে বঞ্চিত এলাকার লোকজন। তাই কৃষকদের স্বার্থে হলেও ক্লাবটিকে দখল মুক্ত করে আগের অবস্থানে ফিরিয়ে দেওয়ার জন্যপ্রশাসনের প্রতি দাবি জানান।

আরবি/জেডআর

Link copied!