ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪
নাটোরের জোড়া খুনের মামলা

বিএনপি নেতা দুলুসহ ১৪ জন খালাস

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৩:২৭ পিএম

বিএনপি নেতা দুলুসহ ১৪ জন খালাস

ছবি: সংগৃহীত

নাটোরের যুবলীগকর্মী রাকিব ও রায়হান হত্যা মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ জেলা বিএনপির ১৪ নেতাকর্মীকে খালাস দিয়েছেন আদালত।

বুধবার ( ২৫ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মাইনুদ্দীন এই রায় দেন।

মামলা থেকে জানা গেছে, ২০১৫ সালে ৫ জানুয়ারি সংবিধান সুরক্ষা ও গণতন্ত্র রক্ষায় আওয়ামী লীগের বিজয় র্যা লিতে যোগ দেওয়ার উদ্দেশ্যে বের হন রাকিব ও রায়হান। নাটোর সদর উপজেলার তেবারিয়া এলাকায় পৌঁছলে তাদের গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় রাকিবের বড় ভাই আনজুল ইসলাম বাদী হয়ে সদর থানায় অভিযোগ করেন। এরপর পুলিশ এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ ১৪ জনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে।

আসামিপক্ষের আইনজীবী রুহুল আমিন তালুকদার টগর গণমাধ্যমকে বলেন, এ মামলায় বাদীপক্ষ আসামিদের শনাক্ত করতে পারেননি। এ কারণে অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক বিএনপি নেতা এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ ১৪ জনকে খালাস দেন। গত ১০ সেপ্টেম্বর দুলুকে আরও তিনটি মামলায় বেকসুর খালাস দিয়েছেন আদালত।

বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, দেরিতে হলেও আইনের সুশাসন প্রতিষ্ঠা হয়েছে। তিনি রাকিব ও রায়হানের হত্যার মূল পরিকল্পনাকারী ও দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

আরবি/জেআই

Link copied!