ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৫৩তম মৃত্যুবার্ষিকী পালন

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৫:৩০ পিএম

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৫৩তম মৃত্যুবার্ষিকী পালন

ছবি: রূপালী বাংলাদেশ

নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৫৩তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাস্ট এর আয়োজনে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ মোহাম্মদ এর মৃত্যু বার্ষিকী পালন করা হয়। 

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল ১০টায় বীরশ্রেষ্ঠ‍‍`র জন্মস্থান নূর মোহাম্মদনগরে শোকর‍্যালী, স্মৃতি স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ গার্ড অব অনার, কোরআনখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন, নূর মোহাম্মদ ট্রাস্ট, জেলা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করে। পুলিশের পক্ষ থেকে জাতির শ্রেষ্ঠ সন্তান এই বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় সম্মান গার্ড অব অনার প্রদান করে। পরে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্মৃতি যাদুঘরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এ সময় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাস্টের সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জুবায়ের হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক এম এম আরাফাত হোসেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) দোলন মিয়া প্রমুখ। 

এসময় বক্তারা বলেন, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ নড়াইলের গর্ব। বীরশ্রেষ্ঠদের বীরত্বে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। মহান মুক্তিযুদ্ধে ৫ সেপ্টেম্বর যশোর জেলার গোয়ালহাটি গ্রামে পাক হানাদার বাহিনীর সাথে যুদ্ধে মৃত্যু বরণ করেন এই বীর যোদ্ধা। যশোরের শার্শা উপজেলার কাশিপুরে তাকে সমাহিত করা হয়। 

আরবি/জেডআর

Link copied!