ঢাকা বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪

কেন্দুয়ার সাবেক মেয়র আসাদুল হক ভূইয়া গ্রেপ্তার

নেত্রকোণা প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৭:০৩ পিএম

কেন্দুয়ার সাবেক মেয়র আসাদুল হক ভূইয়া গ্রেপ্তার

ছবি: রূপালী বাংলাদেশ

নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার সাবেক মেয়র ও আসাদুল হক ভূইয়াকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৪ এর একটি আভিযানিক দল।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) ময়মনসিংহ  র‌্যাব-১৪ এর কিশোরগঞ্জ ক্যাম্পের (সিপিসি-২) কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার মো. আশরাফুল কবির গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে,  কেন্দুয়ায় এক ব্যবসায়ীর দোকানে হামলা চালিয়ে ভাঙচুর ও ৩৪ লাখ টাকার মালামাল লুটের মামলা রয়েছে বলে জানা গেছে।

বুধবার(৪ সেপ্টেম্বর)  বিকেল সাড়ে তিনটা নাগাদ রাজধানীর মোহাম্মদপুরের আসাদ এভিনিউ এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে র‍্যাব।

 র‍্যাব আরো জানায়, গত ২৮ জুলাই কেন্দুয়া পৌরশহরের “তানজিম শপিং পয়েন্ট এন্ড গিফট কর্নার” নামের একটি  দোকানের হামলা চালায় আসাদুল হক ভূইয়ার নেতৃত্বে একদল লোক। দোকান ভাঙচুর করার পাশাপাশি ৩৪ লাখ টাকার মালামাল নিয়ে যায়। 

এ ঘটনায় দোকান মালিক মো. মোবারক হোসেন বাদী হয়ে কেন্দুয়া থানায় ২১ আগস্ট দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেন। এতে নির্দেশদাতা স্থানীয় সাবেক এমপি ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অসীম কুমার উকিল, তাঁর স্ত্রী সাবেক সংসদ সদস্য অপু উকিল, কেন্দুয়া পৌর মেয়র আসাদুল হক ভূইয়াসহ আওয়ামী লীগের ৪৪৮ নেতাকর্মীকে আসামি করা হয়।

কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার  মো. আশরাফুল কবির আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে  আসাদুল হক ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাঁকে কেন্দুয়া থানায় হস্তান্তর করা হয়েছে। ঘটনায় জড়িত অন্যান্য আসামিদের গ্রেপ্তারে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

আরবি/জেডআর

Link copied!