ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

১১ শহীদ পরিবারকে ২২ লাখ টাকা দিল জামায়াত

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৪, ০৮:১৬ পিএম

১১ শহীদ পরিবারকে ২২ লাখ টাকা দিল জামায়াত

ছবি: রূপালী বাংলাদেশ

মাদারীপুর: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মাদারীপুরে শহীদ প্রত্যেক পরিবারকে দুই লাখ টাকা করে আর্থিক সহায়তা দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

এ উপলক্ষে শুক্রবার (৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নের ঝিকরহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শহীদ পরিবারের সঙ্গে এক মতবিনিময় আয়োজন করা হয়।

সভা শেষে জামায়াতের কেন্দ্রীয় কমিটির সহকারী সেক্রেটারি জেনারেল ও কক্সবাজার-২ আসনের সাবেক এমপি এএইচএম হামিদুর রহমান আযাদ শহীদ পরিবারের স্বজনদের হাতে নগদ অর্থ তুলে দেন।

মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে তিনজন শহীদ হয়েছেন। এছাড়া রাজধানী ঢাকাসহ বিভিন্ন এলাকায় শহীদ হয়েছেন মাদারীপুরের আরও ১২ জন। মোট শহীদ ১৫ জনের পরিবারের মধ্যে ১১ জনের পরিবার অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিল।

প্রত্যেক পরিবারকে দুই লাখ টাকা করে মোট ১১ জনের পরিবারকে ২২ লাখ টাকা আর্থিক সহায়তা করা হয়। এছাড়া আহতের চিকিৎসার ব্যয় বহনের কথা জানান দলটির নেতারা।

এর আগে ঘটমাঝির শহীদ মাহবুব সরদার মামুনের কবর জিয়ারত করেন জামায়াতে ইসলামীর নেতারা। পরে তারা স্বজনদের সঙ্গে কথা বলেন এবং তাদের পাশে থাকারও আশ্বাস দেন।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর মাদারীপুর জেলা শাখার সভাপতি মাওলানা আবদুস সোবহান খানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন দলটির কেন্দ্রীয় কমিটির সহকারী সেক্রেটারি জেনারেল ও কক্সবাজার-২ আসনের সাবেক এমপি এএইচএম হামিদুর রহমান আযাদ। অন্যদের মধ্যে বক্তব্য দেন ফরিদপুর অঞ্চলের টিম সদস্য মাওলানা খলিলুর রহমান, মাদারীপুর জেলা শাখার সেক্রেটারী জেনারেল মাওলানা মোকলেসুর রহমান, কালকিনি উপজেলার সেক্রেটারি রফিকুল ইসলাম, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন মাদারীপুরের সমন্বয়ক মো. নাঈম ইসলাম, শহীদ দীপ্ত দে‘র পরিবারের পক্ষ থেকে বিপ্লব দে, শহীদ রোমান বেপারীর বাবা ওমর আলী বেপারী, শহীদ মাহবুব সরদার মামুনের বাবা মোহসিন সরদার প্রমুখ।

আরবি/ এইচএম

Link copied!