ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
শরীয়তপুর সদর হাসপাতাল

আসামিদের গ্রেপ্তারে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

শরিয়তপুর প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৪, ০৭:২৮ পিএম

আসামিদের গ্রেপ্তারে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

ছবি: রূপালী বাংলাদেশ

শরীয়তপুর সদর হাসপাতালে চিকিৎসক ও কর্মচারীদের উপর হামলার ঘটনায় আসামিদের গ্ৰেফতারে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়ে কর্মবিরতি প্রত্যাহার করেছেন চিকিৎসক ও কর্মচারীরা।

রবিবার (৮ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেন সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হাবিবুর রহমান। 

হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ জানায়, গতকাল শনিবার তুচ্ছ বিষয় নিয়ে সদর হাসপাতালের চিকিৎসক ও কর্মচারীদের উপর লাঠিসোঁটা নিয়ে হামলা চালায় তুলাসার এলাকার শারমিন নামের এক রোগীর স্বজনরা। এতে এক চিকিৎসক সহ অন্তত ৪ জন আহত হয়। পরে খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। হামলার ঘটনায় কর্ম বিরতির পাশাপাশি ৫ জনকে আসামী এবং ২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে থানায় একটি মামলা দায়ের করেন সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হাবিবুর রহমান। পরে প্রশাসনের আশ্বাসে ২৪ ঘন্টা কর্মবিরতির পর রবিবার সকালে চিকিৎসাসেবা চালু করে কর্তৃপক্ষ। তবে ৭২ ঘন্টার মধ্যে দোষীদের গ্রেফতার না হলে পরবর্তীতে কর্মসূচীর ঘোষণা দেয়ার কথা জানান তারা।

এ ব্যাপারে শরীয়তপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হাবিবুর রহমান বলেন, গতকাল কিছু দুর্বৃত্ত আমাদের হাসপাতালের চিকিৎসক ও কর্মচারীদের উপর হামলা চালায়। এতে আমাদের একজন কর্মচারী গুরুতর আহত হয়েছেন। তাকে ঢাকায় পাঠানো হয়েছে। এ ঘটনায় হাসপাতালে জরুরি বিভাগ ছাড়া বর্হি বিভাগ ও অন্তঃবিভাগ বন্ধ রাখা হয়। পরবর্তীতে থানায় মামলা হলে পুলিশ সুপার ও জেলা প্রশাসক আসামীদের দ্রুত গ্রেফতারের আশ্বাস দিলে ২৪ ঘন্টা পর হাসপাতালের সকল কার্যক্রম চালু করা হয়। আমরা তাদের ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছি, যদি আসামীদের এই সময়ের মধ্যে গ্রেফতার করা না হয় তাহলে আমরা পরবর্তী কর্মসূচি ঘোষণা দিবো।

আরবি/জেডআর

Link copied!