ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ষড়যন্ত্রকারী বিরুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে প্রতিহত করা হবে: হাসনাত আব্দুল্লাহ

বান্দরবান প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৭:৪১ পিএম

ষড়যন্ত্রকারী বিরুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে প্রতিহত করা হবে: হাসনাত আব্দুল্লাহ

ছবি: রূপালী বাংলাদেশ

স্বাধীন দেশে নতুন সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের মাধ্যমে দেশটাকে আবারও আগের জায়গায় ফিরিয়ে যেতে নানান ষড়যন্ত্র শুরু করে দিয়েছে ফ্যাসিবাদী সরকার আ.লীগ। দেশের বাইরে থেকেও তাদের ষড়যন্ত্র এখনো থেমে নাই। তাই ফ্যাসিস্ট সরকার আ.লীগের ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ছাত্র-জনতা কাঁধে কাধ মিলিয়ে প্রতিহত করা হবে।

বুধবার (১১ সেপ্টেম্বর) বান্দরবানের ক্ষুদ্র-গোষ্ঠী সাংস্কৃতিক ইন্সটিটিউট মিলনায়তনে গণঅভ্যুত্থানের প্রেরণায় আহতদের সাথে সাক্ষাতের ছাত্র-জনতার সভায় এসব কথা বলেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ।

হাসনাত আব্দুল্লাহ বলেন, গনঅভ্যুত্থানের পর আমরা নতুন স্বাধীনতা অর্জন করেছি। এই গনঅভ্যুত্থানের পর নতুন সরকার পেয়েছি। এই সরকারকে সর্বাত্মক সহযোগিতার মাধ্যমে একটি বৈষম্যহীন উন্নত স্বাধীন রাষ্ট্র গড়ে তুলতে ছাত্র-জনতা সহ সকলকে নিঃস্বার্থ ভাবে সহযোগিতার মানোভাব নিয়ে পাশে থাকতে হবে। তাই নতুন স্বাধীন রাষ্ট্রে বৈষম্যহীন সমাজ ও সমৃদ্ধশালী রাষ্ট্রনির্মানে পাহাড় ও সমতলে মানুষের মধ্যে কোন বৈষম্য থাকা যাবে না।

সমন্বয়ক খান তালাত রাফি বলেন, মুগ্ধ, আবু সাইদ, হৃদয়সহ যারা নিজের জীবনকে উৎসর্গ করেছেন তাদের রক্তের দাগ আমাদের তরুণ প্রজন্ম ও সকল নাগরিকদের গায়ে লেগে আছে। দেশের জন্য জীবন উৎসর্গকারী সকল নাগরিকদের জীবনের বিনিময়ে পাওয়া দেশকে নতুন করে গঠন করতে হবে। তাছাড়া বিগত গনঅভ্যুত্থানের পর  স্বার্থনেশীরা যেমন মাথা চাড়াদিয়ে উঠে দেশটাকে দ্বিখণ্ডিত করছিলো। কিন্তু তারা এখনো থেমে নেই। ফ্যাসিবাদী সরকার অন্যের দেশে বসে দেশটাকে আবারো  বৈষম্য, স্বৈরাচার, দূর্নীতি, ও দেশের অর্থ ও সম্পদ লুটপাট করার জন্য আবার ফিরে আসা চেষ্টা করছে। কিন্তু ছাত্র-জনতা সেটি হতে দেবে নাহ। যতদিন রাষ্ট্র সংস্কার না হয় ততদিন অর্ন্তবর্তীনকালীন সরকার থাকবে বলে মন্তব্যে করেন তিনি।

আরবি/জেডআর

Link copied!