ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

এমপি, পুলিশ ওসাংবাদিকসহ ৬০ জনের বিরুদ্ধে শিক্ষার্থীর মামলা

নীলফামারী প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৯:২১ পিএম

এমপি, পুলিশ ওসাংবাদিকসহ ৬০ জনের বিরুদ্ধে শিক্ষার্থীর মামলা

ছবি: রূপালী বাংলাদেশ

নীলফামারীর সাবেক দুই সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার (নীলফামারী  ১), আসাদুজ্জামান নূর (নীলফামারী-২), সদর থানার সাবেক অফিসার ইনচার্জ (ওসি) তানভীরুল ইসলাম ও সাংবাদিকসহ ৬০ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করেছেন এক শিক্ষার্থী। চিফ জুডিশিয়াল আমলি আদালত-১ এ মামলাটি দায়ের করেন শহরের পূর্ব কুখাপাড়ার শামীম হোসেনের ছেলে মো. সৌমিক হাসান সোহান। 

বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেলে মামলার বিষয়টি নিশ্চিত করেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) এম আর সাঈদ। মামলায় অজ্ঞাতনামা আরও ৩০০ জনকে আসামি করা হয়েছে।

মামলায় উল্লেখ করা হয়, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার শান্তিপূর্ণ আন্দোলন প্রতিহত করতে অবৈধভাবে দেশীয় অস্ত্রসহ আগ্নেয়াস্ত্র ব্যবহার করেন আসামিরা। এছাড়াও বলপ্রয়োগ ও গত ১৮ জুলাই থেকে আন্দোলনকারীদের ওপর হামলা-মামলার নামে ভয়ভীতি প্রদর্শন করে চাঁদা দাবি করেন আসামিরা।

এছাড়াও উল্লেখযোগ্য আসামিরা হলেন-জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মমতাজুল হক, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবুজার রহমান, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান প্রমুখ। 

একই মামলায় সদর থানা পুলিশের সাবেক উপ-পরিদর্শক রনি কুমার পাল, জেলা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি আল ফারুক পারভেজ উজ্জ্বল ও দৈনিক জবাবদিহি পত্রিকার সাংবাদিক ফেরদৌস চপলকে আসামি করা হয়েছে।

জানতে চাইলে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) এম আর সাঈদ বলেন, ‍‍`বিজ্ঞ আদালত থেকে গত সোমবার মামলাটি এফআইআর হিসেবে গ্রহণের জন্য নির্দেশনা দিয়েছে। সেটি আদালতের দেওয়া সময়সীমার মধ্যেই রেকর্ড করা হয়েছে।‍‍`

আরবি/জেডআর

Link copied!