ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ভেজাল শিশুখাদ্য বন্ধের দাবিতে শিশুদের মানববন্ধন

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৯:২৪ পিএম

ভেজাল শিশুখাদ্য বন্ধের দাবিতে শিশুদের মানববন্ধন

ছবি: রূপালী বাংলাদেশ

কু‌ড়িগ্রামের বি‌সিক শিল্প নগ‌রী‌তে শিশু খা‌দ্যের না‌মে ভেজাল খাদ্য তৈ‌রি হ‌চ্ছে এমন অ‌ভি‌যোগ তু‌লে কারখানা বন্ধের দা‌বি‌তে মানববন্ধন ক‌রে‌ছে শিশু ও অ‌ভিভাবকরা। একই সা‌থে ভেজাল খাদ‌্য উৎপাদনকারী‌দের বিরু‌দ্ধে আইনানুগ ব‌্যবস্থা গ্রহ‌নের দা‌বিও জানান মানববন্ধনকারীরা।

বুধবার (১১ সে‌প্টেম্বর) কুড়িগ্রাম সদরের টেক্সটাইল এলাকায় দারুস সালাম বড় জামে মসজিদের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন করে ওই এলাকার শিশু, অভিভাবকসহ স্থানীয় বা‌সিন্দারা। প‌রে তারা জেলা প্রশাসক বরাবর স্মারক‌লি‌পি প্রদান ক‌রেন।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা ভেজাল বিারোধী শ্লোগান লেখা ব‌্যানার ও ফেস্টুন নিয়ে কু‌ড়িগ্রাম-‌চিলমারী সড়‌কের পা‌শে দাঁ‌ড়িয়ে প্রতিবাদ জানান। মানববন্ধনে বক্তারা দা‌বি ক‌রেন, কু‌ড়িগ্রাম  বিসিক শিল্পনগরীতে আতিফা ফুড নামক প্রতিষ্ঠা‌নের মালিক আলমগীর হোসেন  ভেজাল শিশু খাদ্য তৈরি ক‌র‌ছেন। ভেজাল শিশু খাদ‌্য উৎপাদন বন্ধ ও এর সা‌থে জ‌ড়িত‌দের শা‌স্তির দা‌বি জানান তারা। মানববন্ধনে বক্তব্য রাখেন স্থানীয় বা‌সিন্দা ও অ‌ভিভাবক মামুন, আবু সাঈদ, মিলন, জাহিদুল প্রমুখ।

মানববন্ধনে বক্তারা আরও বলেন, আতিফা ফুড এর ভেজাল খাদ্য খেয়ে শিশু থেকে শুরু করে সকল শ্রেণীর ভোক্তারা স্বাস্থ ঝুঁ‌কি‌তে পড়‌ছেন। এ ধর‌ণের খাদ‌্য নীরবে মৃত্যুর দিকে ঠে‌লে দি‌চ্ছে। তারা অ‌বিল‌ম্বে ভেজাল খাদ‌্য উৎপাদন বন্ধ এবং আতিফা ফুড এর মালিক আলমগীর হোসেনের বিচারের দাবি জানান।

ত‌বে মানববন্ধনকারী‌দের এমন অ‌ভি‌যোগ অস্বীকার ক‌রে‌ছেন আতিফা ফুড এর মালিক আলমগীর হোসেন। তি‌নি ব‌লেন, ‘আমার ও আমার কোম্পানির বিরুদ্ধে তোলা এসব অভিযোগ মিথ্যা। আপনারা আমার কোম্পানিতে এসে পরিদর্শন করেন। কোন অনিয়ম বা ভেজাল পণ্য থাকলে আইনি ব্যবস্থা নিবেন।’

বি‌সিক শিল্প নগরীর উপ ব‌্যবস্থাপক শাহ মোহাম্মদ জোনা‌য়েদ ব‌লেন, ওই কোম্পা‌নি বা কোম্পা‌নির মা‌লিক বি‌সি‌কের কেউ নন। তি‌নি অনুম‌তি সা‌পে‌ক্ষে আ‌নেকজ‌নের প্লটে ওই প্রতিষ্ঠান চালা‌চ্ছেন। যে‌হেতু তার কিরু‌দ্ধে অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে, বিষয়‌টি নি‌য়ে আমরা বিএস‌টিআই এর সা‌থে যোগাযোগ ক‌রে ব‌্যবস্থা নেবো। 

আরবি/জেডআর

Link copied!