ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

তাইম হত্যায় জড়িত পুলিশদের গ্রেপ্তারের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৯:০৩ পিএম

তাইম হত্যায় জড়িত পুলিশদের গ্রেপ্তারের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ

ছবি: রূপালী বাংলাদেশ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহিদ ইমাম হাসান তাইম হত্যার বিচার ও আসামিদের দ্রুত গ্রেফতার এর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে নারায়ণগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ সময় তারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মৌচাকে অবস্থান নেয়। বৃহস্পতিবার বেলা ১১ টায় তারা মহাসড়কে অবস্থান নেয়। আন্দোলনরত ছাত্ররা এসময় ঢাকা ও চট্টগ্রাম মুখি দুই লেনের গাড়িই আটকে দেয়। এতে করে সড়কের উভয়পাশেই দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। তবে এসময় এম্বুলেন্সসহ গুরুত্বপূর্ণ কাজে ব্যাবহৃত পরিবহনগুলোকে ছেড়ে দিতে দেখা যায় শিক্ষার্থীদের।  

এদিকে সড়ক অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আল-মামুন। এসময় আন্দোলনরত ছাত্ররা অবিলম্বে প্রকৃত দোষীদের বিচারের আওতায় আনার দাবী জানায়। তাদের মধ্যে এক শিক্ষার্থী জানায়, তাইম সিদ্ধিরগঞ্জের সন্তান। সে আন্দোলন চলাকালে রাজধানীর কাজলা এলাকায় আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর গুলিতে নিহত হয়েছে। আমরা তাদের চিহ্নিত করতে পেরেছি। কিন্তু তাদেরকে আইনের আওতায় আনা হচ্ছে না। 

এ সময় ওই শিক্ষার্থী আরো বলেন, আমাদেরকে ডিসি ৪৮ ঘন্টা সময় দিয়েছিলো। আমরা প্রশাসনের কাজের সুবিধার জন্য ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছিলাম।

এ সময় সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জকে প্রশ্ন রেখে ওই শিক্ষার্থী বলেন, আপনারা কেনো দোষীদের গ্রেফতার করতে ব্যার্থ হচ্ছেন? যতক্ষণ পর্যন্ত সেইসব চিহ্নিত  পুলিশ কর্মকর্তা ও সদস্যদের বরখাস্ত ও গ্রেফতারের কাগজ আমরা না পাবো  ততক্ষণ পর্যন্ত আমরা এই রাস্তা ছাড়বো না। যখন স্বৈরাচার ছিলো, যখন বন্দুক ছিলো তখন ভয় পাই নাই, তাহলে এখন কিসের ভয়? 

পরে নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) প্রশাসন আমির খসরু ঘটনাস্থলে এসে দোষীদের গ্রেপ্তারের আশ্বাস দিলে বেলা সোয়া তিনটায় অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

আরবি/জেডআর

Link copied!