ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

কাদের, মজনু-রিপুসহ আসামি ৪২২

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৯:১৭ পিএম

কাদের, মজনু-রিপুসহ আসামি ৪২২

ছবি: রূপালী বাংলাদেশ

আওয়ামী লীগ সরকার পতনের একদফার আন্দোলনে বগুড়ায় রিকশাচালক আব্দুল মান্নানকে গুলি করে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক মন্ত্রী ওবায়দুল কাদেরসহ ৪২২জনের নামে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ জানান, বুধবার রাতে এ হত্যা মামলা করেন নিহত আব্দুল মান্নানের ছেলে রানা হামিদ। মামলায় ১২২জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ২০০-৩০০জনকে আসামি করা হয়েছে। গত ৪ আগস্ট দুপুরে বগুড়া শহরের বড়গোলা ট্রাফিক মোড় এলাকায় ছাত্র-জনতার একদফার আন্দোলনে এসে গুলিবিদ্ধ হয়ে নিহত হন রিকশাচালক আব্দুল মান্নান। তিনি সদর উপজেলার বানদিঘী এলাকার বাসিন্দা৷ আসামিরা আব্দুল মান্নানকে গুলি করে হত্যাকান্ড ঘটিয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়৷ শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরকে হত্যার নির্দেশদাতা হিসেবে উল্লেখ করেছেন মামলার বাদী।

অন্য আসামিরা হলেন-বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি রাগেবুল আহসান রিপু, জেলা আওয়ামী লী‌গের যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, শহর আওয়ামী লী‌গের সভাপ‌তি রফি নেওয়াজ খান রবিন, জেলা আওয়ামী লী‌গের যুগ্ম সম্পাদক আসাদুর রহমান দুলু, শহর আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ওবায়দুল হাসান ববি, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আমিনুল ইসলাম মন্ডল, আওয়ামী লীগ নেতা মাছুদুর রহমান মিলন, জেলা যুবলীগ সভাপ‌তি শুভাশিস পোদ্দার লিটন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, সদর আওয়ামী লী‌গের সভাপ‌তি আবু সুফিয়ান শফিক, সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম রাজ, ৪নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মতিন সরকারসহ অনেকে। 

আরবি/জেডআর

Link copied!