ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

টাঙ্গাইলের জেলা প্রশাসক শরীফা হক

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০৩:১৫ পিএম

টাঙ্গাইলের জেলা প্রশাসক শরীফা হক

টাঙ্গাইলের জেলা প্রশাসক শরীফা হক। ছবি: রূপালী বাংলাদেশ

টাঙ্গাইলে ৪০তম জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট শরীফা হক যোগদান করেছেন। ১২ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে তিনি যোগদান করেন। বিদায়ী জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম এর কাছ থেকে তিনি দায়িত্ব বুঝে নেন।

টাঙ্গাইল জেলার ৫৪ বছরের ইতিহাসে দ্বিতীয় নারী জেলা প্রশাসক শরীফা হক। এর আগে তিনি সেতু বিভাগের উপসচিব ছিলেন। সম্প্রতি তাঁকে নীলফামারীর জেলা প্রশাসক পদে বদলি করা হয়। ঐ জেলায় যোগদানের পুর্বেই জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইব্রাহীম স্বাক্ষরিত রাষ্ট্রপতির আদেশক্রমে ১১ সেপ্টেম্বর এক আদেশে তাকে টাঙ্গাইলে বদলি করা হয়।

টাঙ্গাইল জেলার নবনিযুক্ত জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব শরীফা হক ২৫তম বিসিএস এর একজন সদস্য। সম্ভ্রান্ত ও উচ্চশিক্ষিত পরিবারে তার বেড়ে ওঠা, পিতা সরকারি কর্মকর্তা শামসুল হক ও  মাতা লতিফা হক এর সন্তান শরীফা হক। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। অস্ট্রেলিয়া এওয়ার্ড স্কলারশিপ  নিয়ে অষ্ট্রেলিয়ার (ইউনিভার্সিটি অব মেলবোর্ন) হতে পাবলিক পলিসি ও ম্যানেজমেন্ট এ মাস্টার্স সম্পন্ন করার পর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিস  হতে এম.ফিল সম্পন্ন করেন। তিনি মাঠ প্রশাসনে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত ছিলেন। এছাড়াও তিনি বিভিন্ন মন্ত্রণালয়ে নীতি নির্ধারণী পর্যায়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জননী।

টাঙ্গাইল জেলাকে একটি শান্তিপূর্ণ জেলা এবং দেশের মধ্যে একটি রোল মডেল জেলা হিসেবে প্রতিষ্ঠা করার জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। সেই সাথে যেকোন ধরনের দুর্নীতি, অনিয়ম ও অসদাচরণের প্রতি তিনি জিরো টলারেন্স নীতি ঘোষণা করেন।

আরবি/জেডআর

Link copied!