ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

কমলগঞ্জে বানর ও ময়না পাখি উদ্ধার

এম. মাহমুদুর রহমান আলতা, কমলগঞ্জ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০৮:৫৬ পিএম

কমলগঞ্জে বানর ও ময়না পাখি উদ্ধার

ছবি: রূপালী বাংলাদেশ

মৌলভীবাজারের কমলগঞ্জে খাচাঁয় বন্ধি অব¯হায় ১টি বানর ও ১টি ময়না পাখি উদ্ধার করেছে বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ শ্রীমঙ্গল। বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর বিকালে কমলগঞ্জ পৌরসভার করিমপুর এলাকার মকছদ মিয়া ও আবু আলীর বাড়ি থেকে এই দুটি প্রাণীকে উদ্ধার করা হয়।

বন বিভাগ সুত্রে জানা যায়, সাংবাদিক সালাহউদ্দিন শুভ ও স্ট্যান্ড ফর আওয়ার এনড্যাঞ্জারড ওয়াইল্ড লাইফের সমন্বয়ক সোহেল শ্যাম জানান কমলগঞ্জ পৌর এলাকার ২টি বাড়িতে ১টি ময়না পাখি ও ১টি বানরের বাচ্চা খাঁচায় রেখে লালন পালন করছেন দুইটি পরিবার। সেই সংবাদের ভিত্তিতে লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলামের নেতৃত্বে ঐ বাড়িগুলোতে অভিযান চালিয়ে বানর ও ময়না উদ্ধার করা হয়। তবে বন বিভাগের উপস্থিতি টের পেয়ে উনারা পালিয়ে যান। এসময় উপস্থিত ছিলেন, আনসার-ভিডিপি সদস্য আশরাফুল আলম, বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের জুনিয়র ওয়াইল্ড লাইফ স্কাউট তাজুল ইসলাম, সুব্রত সরকার প্রমূখ।

ময়না ও বানর উদ্ধার করে বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ শ্রীমঙ্গল কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন, উদ্ধার করা বানর ও পাখিটি লাউয়াছড়া রেসকিউ সেন্টারে রাখা হয়েছে। শুক্রবার লাউয়াছড়া বনে বানর ও পাখিকে অবমুক্ত করা হবে।

আরবি/জেডআর

Link copied!