ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ক্যান্সারে আক্রান্ত ছোট ভাইয়ের জন্য দোয়া চেয়েছেন সাংবাদিক

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০৯:০৩ পিএম

ক্যান্সারে আক্রান্ত ছোট ভাইয়ের জন্য দোয়া চেয়েছেন সাংবাদিক

ক্যান্সারে আক্রান্ত ছোট ভাইয়ের জন্য দোয়া চেয়েছেন রুপালী বাংলাদেশের নোয়াখালী জেলা প্রতিনিধি মো. আবদুল্যাহ চৌধুরী। ছবি: রূপালী বাংলাদেশ

ওমান প্রবাসী রেমিটেন্স যোদ্ধা ক্যান্সারে আক্রান্ত ছোট ভাই নুরুল হুদা (২৩) এর জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন জাতীয় দৈনিক রুপালী বাংলাদেশের নোয়াখালী জেলা প্রতিনিধি মো. আবদুল্যাহ চৌধুরী।

জানা যায়, জীবিকার তাগিদে ২১ ডিসেম্বর ২০২২ সালে মা-বাবা ভাই বোন আত্মীয়-স্বজনকে রেখে ওমানের পাড়ি জমান নুরুল হুদা। ভাগ্যের কি নির্মম পরিহাস প্রবাস জীবনে বছর ঘুরতে না ঘুরতেই মরণব্যাধি ক্যান্সার আক্রান্ত হয় এই রেমিটেন্স যোদ্ধা। প্রবাসে কাজ করা অবস্থায় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত ওমানের একটি হসপিটালে নেওয়া হয়। তখন ডাক্তাররা তাকে দেশে পাঠানোর জন্য দ্রুত ব্যবস্থা করতে বললে মালিকপক্ষ এই রেমিটেন্স যোদ্ধাকে দেশে পাঠিয়ে দেন, দেশে আসার পর অনেক পরীক্ষা নিরীক্ষা করে নিশ্চিত হওয়া যায় নুরুল হুদা মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত।

নুরুল হুদা নোয়াখালী কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের নলুয়া গ্রামের সাংবাদিক আবদুল্যার বাড়ির মাওলানা বেলাল উদ্দিনের ছেলে।

নুরুল হুদার বড় ভাই জাতীয় দৈনিক রুপালী বাংলাদেশ এর নোয়াখালী জেলা প্রতিনিধি মো. আবদুল্যাহ চৌধুরী জানান, আমরা ৫ ভাই এক বোনের মধ্যে নুরুল হুদা ৫ম। জীবিকার তাগিদে তাকে আমরা গত বছর ওমানে পাঠাই, কি নির্মম পরিহাস এই বয়সে আমার ছোট ভাই মরণব্যাধি ক্যান্সার আক্রান্ত, আসলে এটা মানতে খুব কষ্ট হচ্ছে, আমাদের ছোট ভাই এখনো অনেক ছোট, তার এই অসুস্থতার কারণে আমাদের পুরো পরিবার সহ আত্মীয়-স্বজন পাড়া-প্রতিবেশী সবাই মর্মাহত।

তিনি আরো বলেন, ইতিমধ্যে বেশ কয়েকজন চিকিৎসকগণ জানিয়েছেন আমার ছোট ভাই একেবারেই খুব খারাপ অবস্থায় রয়েছে, যেখানে ডাক্তারের ভাষায় চতুর্থ স্টেপ বলা হয়, মানে একেবারে শেষ স্টেপে রয়েছেন আমার ভাই, যেকোনো মুহূর্তে আমার ভাই হয়তো দুনিয়া থেকে বিদায় নিতে পারেন, তাই দেশবাসীর কাছে এবং প্রবাসে রেমিটেন্স যোদ্ধাদের কাছে আমার আকুল আবেদন আপনারা আমার ভাইয়ের জন্য একটু বেশি বেশি করে দোয়া করবেন, আল্লাহ যেন তাকে কারো না কারো দোয়ার উসিলায় আল্লাহ ক্ষমা করে দেন, সে যেন আমাদের মাঝে বেঁচে থাকে, আল্লাহর উপর ভরসা করা ছাড়া এই মুহূর্তে আর কিছু করার নাই, আমি আরো বলবো আমার ভাইয়ের বন্ধুবান্ধব যারা রয়েছেন দেশে এবং প্রবাসে কারো সাথে যদি কোন অন্যায় করিয়া থাকে, চলার পথে, কথার মাঝে তাকে আল্লাহর ওয়াস্তে ক্ষমা করে দিবেন। আমি তার বড় ভাই হিসাবে আপনাদের কাছে দুই হাত জোড় করে ক্ষমা চাচ্ছি এবং দোয়া ভিক্ষা চাচ্ছি। 

আরবি/জেডআর

Link copied!