ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪

ভোলায় কোস্ট গার্ডের অভিযানে ড্রেজার ও বাল্কহেডসহ আটক ১৫

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ১০:১৯ পিএম

ভোলায় কোস্ট গার্ডের অভিযানে ড্রেজার ও বাল্কহেডসহ আটক ১৫

ছবি: রূপালী বাংলাদেশ

ভোলার তেঁতুলিয়া নদীতে অভিযান চালিয়ে ড্রেজার ও বাল্কহেডসহ ১৫ জনকে আটক করেছে কোস্টগার্ড দক্ষিণ জোনের সদস্যরা। সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত ভোলা সদর উপজেলার চটকিমারা টাওয়ার এলাকা সংলগ্ন তেঁতুলিয়া নদী থেকে তাদেরকে আটক করা হয়েছে।

কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. এইচ এম এম হারুন-অর রশীদ সোমবার রাতে জানান, নদীতে নিয়মিত অভিযানের অংশ হিসাবে কোস্টগার্ড দক্ষিণ জোনের সদস্যরা সোমবার দুপুর আড়াইটা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোলা সদর উপজেলার চটকিমারা টাওয়ার এলাকা সংলগ্ন তেঁতুলিয়া নদীতে অভিযান চালায়।

এ সময় ড্রেজার ও বাল্কহেড দিয়ে অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলনের অভিযোগে ওই এলাকা থেকে কোস্টগার্ডের সদস্যরা ৩টি ড্রেজার ও ৭টি বাল্কহেডসহ ১৫ জনকে আটক করেছে।

তিনি আরও জানান, জব্দকৃত ড্রেজার ও বল্কহেড এবং আটককৃতদের ভ্রাম্যমান আদালতের কাছে সোপর্দ করা হলে ভ্রাম্যমান আদালতের বিচারক ভোলা সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) রহমত উল্লাহ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ড্রেজার প্রতি ২০ হাজার টাকা ও বাল্কহেড প্রতি ৩০ হাজার টাকা করে মোট ২ লাখ ৭০ হাজার টাকা জরিমানা আদায় করে আটককৃত ড্রেজার ও বাল্কহেড ছেড়ে দেন। 

মেঘনা ও তেঁতুলিয়া নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে কোস্টগার্ডের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান কোস্টগার্ড দক্ষিণ জোনের এ মিডিয়া কর্মকর্তা।

আরবি/জেডআর

Link copied!