ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ভিন্ন এক সন্ধ্যা উপভোগ করল মানিকগঞ্জবাসী

আফ্রিদি আহাম্মেদ, মানিকগঞ্জ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৪:১৭ পিএম

ভিন্ন এক সন্ধ্যা উপভোগ করল মানিকগঞ্জবাসী

ছবি: রূপালী বাংলাদেশ

২৪ এর গণঅভ্যথানের শহীদদের স্মরণে মানিকগঞ্জে কাওয়ালী সন্ধ্যা ও দ্রোহের গানের আয়োজন করে বিপ্লবী মঞ্চ । মানিকগঞ্জে ইতিহাসে প্রথম এই ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বাদ মাগরিব মানিকগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় খেলার মাঠে কেন্দ্রীয় শহীদ মিনারে কাওয়ালী সন্ধ্যা ও দ্রোহের গানের আয়োজন করে বিপ্লবী মঞ্চ মানিকগঞ্জ।

সন্ধ্যার পর থেকেই শুরু হয় গানের আয়োজন । প্রায় পাঁচ ঘন্টা যাবত চলে এই কাওয়ালী ও দ্রোহের গান।

কাসিদা, সিলসিলা, আবু ওবায়দা, তবীব মাহমুদ, রানা এবং মানিকগঞ্জ সাংস্কৃতিক সংসদ অনুষ্ঠানটিতে বিভিন্ন ধরনের গান পরিবেশন করেন । যা দীর্ঘ সময় মাতিয়ে রেখেছিলো মানিকগঞ্জবাসীকে । গান শুনতে আসা আবু বক্কর সিদ্দিক, সাইফুল, সীমা ও নুসরাতসহ আরও অনেকেই বলেন , এই প্রথম আমরা ব্যতিক্রমী এক সন্ধ্যা উপভোগ করলাম,অনুভূতি সত্যি অসাধারণ । মানিকগঞ্জে এই ধরনের অনুষ্ঠান এই প্রথম হয়েছে । কাওয়ালী গানের এমন সন্ধ্যা প্রত্যেক সপ্তাহে একবার আসুক। পরিবার-পরিজন নিয়ে মার্জিত একটি সাংস্কৃতিক সন্ধ্যা। আয়োজকদের বিশেষভাবে ধন্যবাদ জানানো উচিত এই ধরনের সুন্দর আয়োজন করার জন্য।

বিপ্লবী মঞ্চের আয়োজনে অনুষ্ঠানটি সফল করতে সহযোগিতা করেন, আশিকুর রহমান, মুশফিকুর রহমান নিবিড়, তৌফিক নির্জন,খবিরুল ইসলাম সিয়াম,ওমর ফারুক,সুমন মোল্লা,স্বপন মিয়া,ত্রিসানুর রহমান, এহসান, গোলাম মোরশেদ এবং ইউসূফ সহ আরও অনেকেই।


 

আরবি/জেডআর

Link copied!