ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

দীঘিনালায় ২০ ইসিবি‍‍`র গৃহ নির্মাণে সহায়তা প্রদান

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৮:১৯ পিএম

দীঘিনালায় ২০ ইসিবি‍‍`র গৃহ নির্মাণে সহায়তা প্রদান

ছবি: রূপালী বাংলাদেশ

সদা সর্বত্র ইন্জিনিয়ার্স উন্নয়নের কাজ করে যাচ্ছে ২০ ইন্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ানের  সেনাবাহিনী। খাগড়াছড়ি দীঘিনালা সম্প্রতিক বন্যায় বাড়িঘর ক্ষতিগ্রস্থ বন্যার্তদের পুনর্বাসনের জন্য গৃহ নির্মাণ সহায়তা প্রদান করা হয়েছে।

শনিবার (১৪ সেপ্টম্বর) সকাল সাড়ে ১০টায় দীঘিনালা ২০ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন সদর দপ্তরে 

৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেড এর সৌজন্যে সম্প্রতিক বন্যায় বাড়িঘর ক্ষতিগ্রস্থ বন্যার্ত পরিবারকে পুনর্বাসনের জন্য গৃহ নির্মাণ সহায়তা হিসাবে নগদ অর্থ ও ঢেউটিন প্রদান করেন ২০ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল আসিফ আহমেদ তানজিল, পিএসসি।  

এতে উপজেলার বন্যায় বাড়িঘর অধিক  ক্ষতিগ্রস্থ ২০পরিবারকে পুনর্বাসনের ও গৃহ নির্মাণ সহায়তা হিসাবে নগদ পাঁচ হাজার করে টাকা ও আড়াই বান(২০পিছ) ঢেউটিন বিতরন করা হয়। 

নগদ অর্থ ও ঢেউটিন পেয়ে কবাখালী ইউনিয়ন‍‍`র সিফতী চাকমা ও বাবুছড়া ইউনিয়ন‍‍`র রেবতী রঞ্জন চাকমা বলেন, বন্যার পানিতে আমাদের বাড়িঘর ভেঙে গেছে নতুন করে ঘর তৈরি করার টাকা ছিলনা।  ২০ইসিবি রাস্তাঘাট উন্নয়ন কাজ করছে, আমাদের প্রতিদয়া হয়ে সহায়তা করেছ। আমরা তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মেরুং ইউনিয়ন‍‍`র বেতছড়ি পূর্বপাড়া বাসিন্দা আমেনা বেগম বলেন, নদীর কাছাকাছি বাড়িঘর হওয়ায় এবছর বন্যার পানি বেশি হওয়ার কারনে আমার বাড়িঘর বেশি ক্ষতি হয়েছে। বাড়িঘর ঠিক করতে পারছিলামনা ২০ ইসিবি ঘর নির্মাণের জন্য ঢেউটিন ও নগদ টাকা দিয়েছে। আমি ২০ইসিবি‍‍`র সেনাবাহিনীকে ধন্যবাদ জানাই।

আরবি/জেডআর

Link copied!