ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪

গুম হওয়ার আশঙ্কায় দেশত্যাগ করেছিলাম: নিজামীপুত্র মোমেন

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৮:৩০ পিএম

গুম হওয়ার আশঙ্কায় দেশত্যাগ করেছিলাম: নিজামীপুত্র মোমেন

মতিউর রহমান নিজামীর ছেলে ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেন। ছবি: রূপালী বাংলাদেশ

যখন শেখ হাসিনা বলেছিলেন যুদ্ধাপরাধীদের সন্তানরা ষড়যন্ত্র করছে। তারপর আরমানকে গুম করা হ’ল। তখন গুম হওয়ার আশঙ্কায় আমি জামায়াতের আমীরের
পরামর্শে দেশত্যাগ করেছিলাম। জামায়াতে ইসলামীর সাবেক আমীর মাওলানা মতিউর রহমান নিজামীর ছেলে ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেন শনিবার (১৪
সেপ্টেম্বর) দুপুরে দোয়া মাহফিল অনুষ্ঠানে এ কথা বলেন। পাবনার সাঁথিয়ায় মনমথপুরে মাওলানা মতিউর রহমান নিজামীর আত্মার মাগফেরাত কামনায় এ দোয়া
মাহফিল অনুষ্ঠিত হয়।

ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেন বলেন, জামায়াতে ইসলামী প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে না। তবে ফ্যাসিবাদী খুনি হাসিনা ও তাঁর দোসরদের ন্যায় বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে। আর এ বিচার করার দায়িত্ব সরকারের।

ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেন বলেন, মানবতাবিরোধী অপরাধের মিথ্যা অভিযোগ তুলে আমার বাবাসহ জামায়াতের কয়েক শীর্ষ নোতকে হত্যা করা হয়েছে। সেই তথাকথিত বিচারের সঙ্গে যারা জড়িত তাদের সবাইকে বিচারের আওতায় আনতে হবে। কারা কারা জড়িত, কিভাবে তদন্ত করা হয়েছে, কিভাবে সাক্ষীগুলো ম্যানেজ করা হয়েছিল এসবের সুষ্ঠু তদন্ত হওয়া দরকার।

তিনি বলেন, তিনি গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নে জানান, এলাকাবাসী ও দল চাইলে আগামী নির্বাচনে পাবনা-১ (সাঁথিয়া-বেড়া) আসনে নির্বাচন করতে প্রস্তুত আছেন।
দীর্ঘ ৮ বছর পর লন্ডন থেকে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) ঢাকার বিমানবন্দরে এসে পৌঁছান ব্যারিষ্টার নাজিবুর রহমান মোমেন। সেখানে জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা শুভেচ্ছা জানান। এরপর শনিবার সকাল ১১ টার দিকে ঢাকা থেকে প্রথমে সিরাজগঞ্জের বাঘাবাড়ি মোড়ে আসেন। সেখানে হাজার হাজার নেতাকর্মীদের বিশাল বহর নিয়ে তাঁকে স্বাগত জানান। এরপর সেখান ১২ টার দিকে বেড়ার সিএন্ডবি গোল চত্বরে পথসভা শেষ সাঁথিয়ার পারিবারিক কবরস্থানে বাবার কবর জিয়ারত করেন। পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসব কর্মসূচিতে‌ সাঁথিয়া ও বেড়া উপজেলার সর্বস্তরের মানুষের ঢল নামে।

এসব কর্মসূচিতে পাবনা জেলা জামায়াতে ইসলামীর আমীর অধ্যাপক আবু তালেব মন্ডল, সাবেক জেলা আমীর আব্দুর রহিম, জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি আবু সালেহ মো: আব্দুল্লাহ, বেড়া উপজেলা জামায়াতের আমীর ডা. আব্দুল বাছেদ, সাঁথিয়া উপজেলা জামায়াতের আমীর মাওলানা মোখলেছুর রহমানসহ উর্ধ্বতন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরবি/জেডআর

Link copied!