ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

শেখ হাসিনার প্রেতাত্মাদের থেকে নিরাপদ ভাবলে চলবে না: মামুনুল হক

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৮:২৫ পিএম

শেখ হাসিনার প্রেতাত্মাদের থেকে নিরাপদ ভাবলে চলবে না: মামুনুল হক

ছবি: রূপালী বাংলাদেশ

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব আল্লামা মুহাম্মদ মামুনুল হক বলেছেন, এতো তারাতারি শেখ হাসিনার প্রেতাত্মাদের কাছ থেকে নিজেদের নিরাপদ ভাবলে চলবে না। শেখ হাসিনার সীমান্তেরওপাড়ে ঘুর ঘুর করছে। শুধু সে না সীমান্তের এই পারেও তার দোসররা বিভিন্ন জায়গায় ওৎ পেতে বসে আছে। সময় সুযোগ পেলেই তারা আবার ছোবল মারবে। তাই দেশের সকল রাজনৈতিক দলের মধ্যে এখই যেন বিভেদ ও মত পার্থক্যের দেওয়াল তৈরী না হয়। সেই বিষয়ে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপর সাড়ে ১২ টায় ঠাকুরগাঁও জেলা খেলাফত মজলিসের আয়োজিত পাবলিক ক্লাব মাঠে অনুষ্ঠিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খেলাফত মজলিসের নেতা মুহাম্মদ মামুনুল হক বলেন, দেশের চার কোটি ছাত্র জনতার শেখ হাসিনার বিরুদ্ধে ক্ষুব্ধ হয়ে আওয়াজ তুলেছিল তুমি কে আমি কে রাজাকার রাজাকার। এটাই ছিল শেখ হাসিনার ‍বিরুদ্ধে বড় হাতিয়ার। সকল বিভেদ বিভাজন ভুলে গিয়ে সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দেশের পক্ষে ফ্যাসিবাদের বিরুদ্ধে ঐক্য গড়ে তুলেছিল। এই ঐক্যই বাংলাদেশের প্রাণ শক্তি। এই ঐক্যই বাংলাদেশের স্বাধীনতার শক্তি। এই ঐক্যকে রক্ষা করার জন্য সকল রাজনৈতিক দল হুশিয়ার থাকার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, আমরা যেন এখনি মনে করতে না শুরু করি, শেখ হাসিনা ও তার দোসরদের চূড়ান্তভাবে বিনাশ ঘটেছে। এমন আত্মতৃপ্তির ঢেকুর যেন আমরা না করি।আমরা রাজনীতি করবো। যার যার মতামত আমরা তুলে ধরবো কিন্তু ফ্যাসিবাদ বিরোধী ঐক্য আমাদের ধরে রাখতে হবে।

ছাত্র-জনতাকে উদ্দ্যেশ করে তিনি বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের কয়েক মাস পরেই আমাদের ঐতিহাসিক বিজয় ছিনতাই  হয়ে গিয়েছিল। এদেশের সাত কোটি মানুষের হাজার বছরের ঐতিহ্য ও ইচ্ছা এবং অভিপ্রায়াকে পদদলিত করে শেখ মুজিবর রহমান সাহেবের মাধ্যমে ভিনদেশি রাস্ট্র ও সরকার তাদের দেশের সংবিধানের মূলনীতি গুলোকে পূঁজি করে একটি চিরকুটের মাধ্যমে বাংলাদেশের সংবিধান তৈরির মূল ভিত্তি রচনা করে দিয়েছিল। ৭২ এর চেতনা নতুন করে মাথা চারা দিয়ে উঠেছিল। আওয়ামী লীগ ৭২ এর চেতনার মাধ্যমে ৭১ এর চেতনাকে ছিনতাই  করেছিল। তাই ২৪ এর চেতনাকে আরেকটি চেতনা দিয়ে হাইজাক করার পায়তারা চলছে। তাই তাদের হুশিয়ার থাকার আহ্বান জানান খেলাফত মজলিসের এই নেতা।

ঠাকুরগাঁও জেলা খেলাফত মজলিসের সভাপতি হাফেজ মাওলানা সাঈদ আহমদ সাঈফীর সভাপতিত্বে গণসমাবেশে কেন্দ্রীয় নেতাদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা জালাল উদ্দীন আহমেদ, মাওলানা আতাউল্লাহ আমিন, সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা এনামুল হক মূসা সহ জেলার বিভিন্ন নেতাকর্মী ও সমর্থকরা।   

আরবি/জেডআর

Link copied!