ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

তাড়াইলে নার্সদের অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ সমাবেশ

তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৮:৩৭ পিএম

তাড়াইলে নার্সদের অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ সমাবেশ

ছবি: রূপালী বাংলাদেশ

কিশোরগঞ্জের তাড়াইলে নার্সদের একদফা দাবীতে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হয়েছে।

জানা গেছে, নার্সিং পেশা ও নার্স কর্মকর্তাদের নিয়ে কটুক্তি করায় মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূরসহ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের সকল নন নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণ এবং উচ্চ শিক্ষিত, দক্ষ ও অভিজ্ঞ নার্স কর্মকর্তাদের পদায়ন নিশ্চিত করার এক দফা দাবিতে উক্ত অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। রোববার ১৫সেপ্টেম্বর বেলা ১১টায় তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে এ অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। ৫০ শয্যা বিশিষ্ট তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্সগন এ কর্মসূচি পালন করেন।

ঘণ্টাব্যাপী অবস্থান কর্মসূচী ও বিক্ষোভ সমাবেশ চলাকালে বক্তব্য দেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স আদিব মাহমুদ টিপু, ইয়াসিন মিয়া, তরিকুল ইসলাম, হিমা আকতার,কাকলী আকতার, সোহরাব হোসেন, নার্সিং সুপারভাইজার বিলকিস বেগম ও নার্সিং ইনচার্জ আফরিনা বেগম সহ অনেকে।

বক্তারা বলেন, এক দফা দাবিতে ১৪ সেপ্টেম্বর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে তাড়াইলে মানববন্ধন পালিত হয়। কিন্তু দাবি বাস্তবায়ন না হওয়ায় আজ অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ সমাবেশ পালিত হয়। আমাদের দাবি বাস্তবায়ন না হলে আগামীতে কর্মবিরতিসহ কঠোর কর্মসূচি পালন করা হবে। বক্তারা, জরুরিভাবে নার্সিং পেশা ও নার্স কর্মকর্তাদের নিয়ে কটুক্তি করায় মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূর সহ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের সকল নন নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণ এবং উচ্চ শিক্ষিত, দক্ষ ও অভিজ্ঞ নার্স কর্মকর্তাদের পদায়ন নিশ্চিত করার দাবি জানান।

আরবি/জেডআর

Link copied!