ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

মহিলা বিষয়ক কর্মকর্তার বিরুদ্ধে ২৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মানববন্ধন

শরীয়তপুর প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৯:০১ পিএম

মহিলা বিষয়ক কর্মকর্তার বিরুদ্ধে ২৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মানববন্ধন

ছবি: রূপালী বাংলাদেশ

শরীয়তপুর গোসাইরহাট উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আফজাল হোসেনের বিরুদ্ধে ২৮ লাখ টাকা আত্মসাৎসহ বিভিন্ন অনিয়ম এবং দুর্নীতির অভিযোগ তুলে অপসারণের দাবী জানিয়েছেন ভুক্তভোগীরা।

রবিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এক মানবন্ধনে এ দাবী জানানো হয়। এতে অংশ নেয় কিশোর কিশোরী ক্লাব স্থাপন প্রকল্প, আইসিভিজিডি প্রকল্পের অন্তত ৩০ জন ভুক্তভোগী।

মানববন্ধনে ভুক্তভোগীরা জানায়, গোসাইরহাট উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আফজাল হোসেন দায়িত্বে আসার পর আইসিভিজিডি প্রকল্পের আওতায়  উপকার ভোগীদের বেতনের ২৮ লাখ টাকা আত্মসাৎ করেছেন। কিশোর কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের শিক্ষকদের বেতন ও ছাত্র-ছাত্রীদের নাস্তা বাবদ খরচের একটি অংশ কেটে নিয়ে নিজের কাছে রেখে দেন। এছাড়া তিনি নারী শিক্ষিকাদের রাতবিরাতে মোবাইলে কল করে কুপ্রস্তাব দেন বলে অভিযোগ ভুক্তভোগীদের। এসময় তারা মহিলা বিষয়ক কর্মকর্তা আফজাল হোসেনের অপসারণের দাবী জানায়।

প্রকল্পের শিক্ষক রাবেয়া লিমা বলেন, উনি  কোথাও শূন্য পদ থাকলে তার পছন্দের মানুষকে কিংবা টাকার বিনিময়ে সেই স্থানে নিয়োগ দেয়। কিন্তু কোনো নিয়োগ পরিক্ষা হয়না। এভাবেই তিনি দুর্নীতি করে যাচ্ছেন। কিছুদিন আগে তিনি রাতের বেলায় অনৈতিক প্রস্তাব দিয়েছেন। এবং উনি আমাকে অফিসে  যেতে বলে কেউ না থাকলে। আমাদের গোসাইরহাটে এমন দুর্নীতিবাজ ও চরিত্রহীন কর্মকর্তা চাই না। আমরা তাকে দ্রুত সময়ের মধ্যে অপসারণ দাবি করছি।

জেন্ডার প্রমোটার অনামিকা আক্তার বলেন,  আফজাল স্যার বিভিন্ন প্রকল্পে প্রায় ২৮ লাখ টাকা দুর্নীতির মাধ্যমে নিয়েছেন। এছাড়াও স্বজন প্রীতি দেখিয়ে তার অফিসের এক কর্মচারীর তিনজন স্বজনকে তিনি প্রকল্পে অন্তর্ভুক্ত করেছেন। তিনি আমাদের প্রকল্পের শিক্ষকদের ঠিকমতো বেতন দেন না। এছাড়া তিনি ছাত্র-ছাত্রীদের নাস্তা বাবদ যে টাকা ধরা হয়েছে তার থেকে কেটে রাখেন। আমরা এ বিষয়ে ওনাকে কিছু বলতে গেলেই বাজে আচরণ করেন। আমরা ওনার অপসারণ চাই।

আরবি/জেডআর

Link copied!