ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

রাঙামাটিতে বিএনপির ৯ নেতাকর্মী বহিষ্কার

রাঙ্গামাটি প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৯:২৬ পিএম

রাঙামাটিতে বিএনপির ৯ নেতাকর্মী বহিষ্কার

ছবি: সংগৃহীত

দলীয় শৃঙ্খলা ভাঙাসহ বিভিন্ন অপরাধে রাঙামাটিসহ বাঘাইছড়ি উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের ৯ সদস্যকে দল থেকে বহিষ্কার করেছে জেলা বিএনপি। এসব নেতাদের বিরুদ্ধে ‘জনমনে আতঙ্ক সৃষ্টি, মানুষকে হুমকি, ভয়ভীতি প্রদর্শন, দলের মধ্যে বিশৃংখলা সৃষ্টি ও দলের নেতা কর্মীকে শারীরিক নির্যাতন করাসহ দলের নীতি ও আদর্শ পরিপন্থী বিভিন্ন অপকর্মে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগ রয়েছে’ বলে ‘বহিস্কারের কারণ’ হিসেবে উল্লেখ করা হয়েছে।

বহিষ্কারকৃতরা হলেন, বাঘাইছড়ি পৌর বিএনপির সদস্য মো. নাছির, বাঘাইছড়ি পৌর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মো. বখতেয়ার, রাঙামাটি মহিলা কলেজ এলাকার মোহাম্মদ রানা, মো. লিটন, মো. রুবেল, জেলার পুরাতন বাসস্টেশন’র মোহাম্মদ কালু মিয়া (কসাই কালু), মো. ফারুক, মো. ইকবাল ও মো. জুয়েল।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাত দশটার পর থেকে রাঙামাটি জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মামুনুর রশিদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পৃথক তিনটি চিঠি দিয়ে ৯ নেতাকে বহিষ্কারের সিদ্ধান্তটি জানিয়েছেন। চিঠিতে জেলা বিএনপির সভাপতি দীপন তালুকদার দীপুর স্বাক্ষর রয়েছে।

প্রকাশিত ওই চিঠিতে বলা হয়েছে, দলীয় পদ পরিচয় ব্যবহার করে আপনি মো. নাছির, সদস্য, বাঘাইছড়ি পৌর বিএনপি এবং মো. বখতেয়ার, যুগ্ম আহবায়ক, বাঘাইছড়ি পৌর স্বেচ্ছাসেবক দল রাঙামাটি পার্বত্য জেলা নিজ স্বার্থে জনমনে আতঙ্ক সৃষ্টি, মানুষকে হুমকি, ভয়ভীতি প্রদর্শন, দলের মধ্যে বিশৃংখলা সৃষ্টি ও দলের নেতাকর্মীকে শারীরিক নির্যাতন করাসহ দলের নীতি ও আদর্শ পরিপন্থী বিভিন্ন অপকর্মে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগ রয়েছে।

এরূপ অপকর্ম হতে বিরত থাকার জন্য কেন্দ্রীয় ও রাঙামাটি জেলা বিএনপি’র পক্ষ থেকে দলের সকল নেতাকর্মীকে বহুবার নির্দেশনা প্রদান করা হয়েছে। কিন্তু আপনি দলের সকল নির্দেশনা অমান্য করে এসকল গঠনতন্ত্র ও শৃংখলা বিরোধী কর্মকান্ড চালিয়ে দলীয় সুনাম ও দলীয় শৃংখলা নষ্ট করছেন।

আপনার এ সকল কর্মকান্ড দলীয় গঠনতন্ত্র ও শৃংখলা বিরোধী হওয়ায় দলের গঠনতন্ত্রের ৫(গ) ধারা মোতাবেক অভ্যান্তরিণ শৃংখলা রক্ষার প্রয়োজনে আপনাকে দলের প্রাথমিক সদস্যপদসহ দলের সকল পর্যায়ের সংগঠনের পদ থেকে অব্যাহতি প্রদান পূর্বক সাময়িক বহিস্কার করা হলো।

এই সিদ্বান্ত অদ্য তারিখ হতে কার্যকর হবে। সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষর করা ওই চিঠি অবগতির জন্য অনুলিপি দেয়া হয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, বাঘাইছড়ি পৌর বিএনপির সভাপতি সম্পাদক ও রাঙামাটি জেলা যুবদল’র সভাপতি সম্পাদকের কাছেও।

আরবি/জেডআর

Link copied!