ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

শ্রীমঙ্গলে চা-শ্রমিক ফেডারেশন বিক্ষোভ সমাবেশ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৪, ০৩:৪২ পিএম

শ্রীমঙ্গলে চা-শ্রমিক ফেডারেশন বিক্ষোভ সমাবেশ

ছবি: রূপালী বাংলাদেশ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে  চা-শ্রমিক ফেডারেশন বিক্ষোভ সমাবেশ করেছে। রবিবার (১৫ সেপ্টেম্বর)  শ্রীমঙ্গল শহরের চৌমুহনায় বাংলাদেশ  চা শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে মজুরি বৃদ্ধির দাবিতে বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি বিপ্লব মাদ্রাজি পাশীর সভাপতিত্বে এবং সাংগঠনিক কিরন শুক্ল বৈদ্যের সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাসদ মৌলভীবাজার জেলা সমন্বয়ক ও চা শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় উপদেষ্টা এডভোকেট মঈনুর রহমান মগনু, হাইকোর্টের আইনজীবী ও উপদেষ্টা এডভোকেট আবুল হাসান, চা শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক দীপংকর ঘোষ, অর্থ সম্পাদক প্রেম কুমার পাল প্রমুখ।

নেতৃবৃন্দরা বলেন চা শ্রমিকরা এই দেশের সবচেয়ে নিগৃহীত জনগোষ্ঠী। শেখ হাসিনা সরকারের আমলে ২০২২ সালে চা শ্রমিকদের ৩০০টাকা মজুরির দাবিতে আন্দোলনে শেখ হাসিনা সরকার চা শ্রমিকদের মাত্র ৫০ টাকা মজুরি বৃদ্ধি করে ১৭০ টাকা নির্ধারণ করেন।

বর্তমান বাজারদরের সাথে সংগতি রেখে মজুরি ও আনুষাংঙ্গিক সুযোগ সুবিধা বৃদ্ধি, মালিক পক্ষের ব্যর্থতায় বন্ধ এবং রুগ্ন চা বাগানগুলো সরকারিভাবে পরিচালনা করে চা শ্রমিকদের জীবন জীবিকা রক্ষা, চা শ্রমিক ইউনিয়নকে মালিকপক্ষের অনুগত দালাল সিন্ডিকেট মুক্ত করার দাবী জানান।

আরবি/জেডআর

Link copied!