ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
রুপালী বাংলাদেশে সংবাদ প্রকাশ

পদত্যাগ করলেন সেই ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক

মো. বাবুল মিয়া, ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৪, ০৪:১৪ পিএম

পদত্যাগ করলেন সেই ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক

ছবি: রূপালী বাংলাদেশ

গত ৬ সেপ্টেম্বর জাতীয় দৈনিক রুপালী বাংলাদেশ পত্রিকায় সংবাদ প্রকাশের পর ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার পাহাড়পুর ইউনিয়নের খাটিংগা বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের সরকারী অনুদানের অর্থের টাকা আত্মসাৎ এর অভিযোগ উঠা সেই  শিক্ষক গতকাল ১৫ সেপ্টেম্বর রোববার পদত্যাগ করেন।

পদত্যাগ পত্রে তিনি উল্লেখ করেন শারিরীক অসুস্থতা জনিত কারণে ভারপ্রাপ্ত পদ থেকে অব্যাহত নেন। 

উল্লেখ্য, খাটিংগা বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল হান্নানের বিরুদ্ধে সরকারি অনুদানের অর্থ আত্মাসাৎ ও বিদ্যালয়ের আয় ব্যয় হিসাব নিকাশেও ছিল তার অর্থ কেলেংকারী।

২০২২ /২০২৩ অর্থ বছরে পাশ হওয়া পারফরমেন্স বেজড গ্রান্টস ফর সেকেন্ডারি ইন্সটিটিউশনস (পিবিজিএসআই) স্কিম এর আওতায় বিতরণকৃত স্কুল ব্যবস্থাপনা জবাবদিহি অনুদানের অর্থ ব্যয় খাতে ৫ লক্ষ টাকা অনুদান অনুমোদিত হয় গত ২০২৩ সালের নভেম্বরে। অনুদানের টাকায় বিদ্যালয়ে মালামালের ভাউচার পাওয়া গেলেও পাওয়া যায়নি মালামাল।

সরেজমিনে রুপালী বাংলাদেশ প্রতিবেদক সকল তথ্য প্রমাণ নিশ্চিত করে  লিখিত প্রতিবেদন ও একটি ভিডিও কন্টেন্ট রুপালী বাংলাদেশ অনলাইনে প্রকাশ করার পর থেকে ওই এলাকায় সৃষ্ট হয় নানান গুঞ্জন বেরিয়ে আসে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল হান্নানের বিরুদ্ধে আরো কিছু তথ্য। শিক্ষকদের সাথে খারাপ আচরণ সহ নানা কুকর্ম।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম  বলেন, আমি বিজয়নগর কয়েকদিন হলো যোগদান করেছি।

উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আল মামুন বলেন, এ ব্যপারে আমার কাছে কোনো অভিযোগ বা পদত্যাগ পত্র আসেনি বা আমাকে জানানো হয়নি।

রূপালী বাংলাদেশ

Link copied!