ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

প্লাস্টিকের ব্যাগ থেকে রক্তমাখা নবজাতক উদ্ধার

ময়মনসিংহ ব্যুরো

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০২:০৭ পিএম

প্লাস্টিকের ব্যাগ থেকে রক্তমাখা নবজাতক উদ্ধার

ছবি: রূপালী বাংলাদেশ

ময়মনসিংহে প্লাস্টিকের ব্যাগ থেকে নবজাতক উদ্ধার করে এলাকাবাসি।  সোমবার জেলার ফুলবাড়ীয়া উপজেলার এনায়েতপুর ইউনিয়নের ভরাডোবা সাগরদিঘি সড়কের দোলমা গ্রামে এ ঘটনা ঘটনা ঘটে।

ফুলবাড়িয়া থানার ওসি মাজেদুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, নবজাতকটিকে উদ্ধার করা স্থানীয় আব্দুস সালাম বলেন, প্রতিদিনের মতো সকালে হাঁটার সময় দোলমা গ্রামে সাগরদিঘি সড়কে এক বৃদ্ধা প্লাস্টিকের ব্যাগ দেখিয়ে বলেন, এখানে বিড়ালের বাচ্চার মতো শব্দ আসছে। আমিও ওই ব্যাগের কাছে গেলে বিড়ালের বাচ্চার মতো শব্দ শুনতে পাই। পরে ব্যাগ খুলে দেখি একটি মেয়ে নবজাতক কাঁদছে। তখন নবজাতকের শরীরে রক্ত লেগেছিল। নাড়িও কাটা হয়নি।

ধারণা করা হচ্ছে, রাতে জন্ম নেওয়ার সঙ্গে সঙ্গে কে বা কারা নবজাতককে রাস্তায় ফেলে গেছেন। পরে বিষয়টি জানাজানি হলে লোকজন জড়ো হন এবং থানায় খবর দেওয়া হয়। স্বাস্থ্যকর্মী এসে জানান নবজাতক সুস্থ আছে। পরে নবজাতকটিকে এনায়েতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বুলবুল হোসেন ও পুলিশ স্থানীয় শহরবানু নামের এক নারীর জিম্মায় দেন।

এ বিষয়ে এনায়েতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বুলবুল হোসেন বলেন, নবজাতকের প্রয়োজনীয় জিনিসপত্র কিনে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী অফিসার কাবেরী জালাল বিষয়ের সত্যতা নিশ্চিত করে বলেন, নবজাতকটিকে উদ্ধার করে হাসপাতালে  পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

আরবি/জেডআর

Link copied!