ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

পালিয়েছে ঠিকাদার, স্বেচ্ছাশ্রমে ব্রিজ নির্মাণে কাজ করছেন স্থানীয় জনতা

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০২:১১ পিএম

পালিয়েছে ঠিকাদার, স্বেচ্ছাশ্রমে ব্রিজ নির্মাণে কাজ করছেন স্থানীয় জনতা

ছবি: রূপালী বাংলাদেশ

ঝালকাঠি সদর উপজেলার বাসন্ডা ইউনিয়নের আগরবাড়ি গ্রামে একটি গার্ডার ব্রিজের কাজ দীর্ঘ দিন ধরে ফেলে রেখেছিল ঠিকাদার। সঙ্গে খালে বাঁধ দিয়ে ভোগান্তি সৃষ্টি করেছিল।

দুর্ভোগ লাঘবের জন্য সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে ঠিকাদারের রাখা মালামাল দিয়েই স্থানীয় শতাধিক জনতা ব্রিজের নির্মাণ কাজ শুরু করে।

খবর পেয়ে ঝালকাঠি এলজিইডির নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুজা মন্ডল ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় স্থানীয়দের নিয়মমতো কাজ করার পরামর্শ দেন। এবং কাজের মান সন্তোষজনক রয়েছে বলে জানান। এ সময় একজন এলজিইডির এসও-কে কাজ তদারকি করার নির্দেশ প্রদান করেন।

জানা গেছে, ঝালকাঠি সদর উপজেলার বাসন্ডা ইউনিয়নের আগরবাড়ি গ্রামের মানপাশা খালের উপরে চলাচলের জন্য ১ কোটি ৩৭ লাখ টাকা ব্যায়ে নির্মিত ডেকছ স্লাব ব্রিজের কাজ পায় ইসলাম ব্রাদার্স। 

দীর্ঘ দিন ধরে এ কাজটি ফেলে রাখে, সঙ্গে খালে একটি বাঁধ দেয়। এতে স্থানীয়দের চলাচলে মারাত্মক ভোগান্তির সৃষ্টি হয়। পাশাপাশি খালে বাঁধ দেওয়া প্রায় একশ একর জমি অনাবাদি ছিল।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পরে ঠিকাদারি প্রতিষ্ঠান ইসলাম ব্রাদার্সের মালিক জেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক মু. মুনিরুল ইসলাম তালুকদার আত্মগোপনে রয়েছেন। তাই স্থানীয়রা তাদের দুর্ভোগ লাঘবের জন্য স্বেচ্ছাশ্রমে এই ব্রিজের নির্মাণে কাজ করছে।

আরবি/জেডআর

Link copied!