ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

বিএনপির শোভাযাত্রা: ট্রেনের কোথাও ঠাই নেই তিল ধারণের

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০২:৩৩ পিএম

বিএনপির শোভাযাত্রা: ট্রেনের কোথাও ঠাই নেই তিল ধারণের

ছবি: রূপালী বাংলাদেশ

অন্তঃনগর তিস্তা, বলাকা ও কমিউটার ট্রেনের ছাদে তিল ধারণের ক্ষমতা নেই। শুধু ট্রেনেই নয়, গফরগাঁও রেলস্টেশনের প্লাটফরম ও স্টেশনের বাইরে কোথাও দাড়ানোর জায়গা ছিলনা। থাকার কথাও না, কারন সকাল থেকে ময়মনসিংহ জেলা বিএনপির যুগ্ন আহবায়ক ও পাগলা থানা বিএনপির আহবায়ক ডা. মোফাখখারুল ইসলাম রানার হাজার হাজার নেতা-কর্মী, সমর্থক ট্রেনের ছাদের উপর চড়ে বসেছেন। আর যে সকল নেতাকর্মী ট্রেনে উঠতে ব্যর্থ হয়েছেন তারা পরবর্তী ট্রেনের জন্য অবস্থান নেন স্টেশনে ও স্টেশনের বাহিরে। 

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল থেকে এভাবে বিএনপি দলীয় নেতা-কর্মী, সমর্থক নির্বিশেষে সাধারন মানুষ জীবনের ঝুঁকি নিয়ে গাদাগাদি করে ট্রেনের ছাদে করে রওনা দিয়েছেন ময়মনসিংহের দিকে। 

উদ্দেশ্যে বিশ্ব গণতন্ত্র দিবস উপলক্ষে কেন্দ্রঘোষিত ময়মনসিংহ বিভাগীয় শোভাযাত্রা।

এ সময় তারা একাধারে শ্লোগান দিতে থাকেন গফরগাঁওয়ের মাটি ডা. রানার ঘাটি, বার বার দরকার খালেদা জিয়া সরকার।

রেল কর্তৃপক্ষ ট্রেনের ছাদে উঠতে বাধা দিচ্ছে না। তাদের মতে, বিপুল পরিমাণ জনসমুদ্রের বিপক্ষে অল্পসংখ্যক পুলিশ দিয়ে বিশাল জনস্রোত ঠেকানো অসম্ভব কাজ। তবে ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদে উঠে পড়া হাজার হাজার নেতা-কর্মীদের সাবধানে যেতে বার বার সতর্কতার কাজে ব্যস্ত থাকতে দেখা গেছে ময়মনসিংহ দক্ষিণ জেলা যুবদলের যুগ্ন সাধারন সম্পাদক আ. আজিজ সাদেক, পৌর বিএনপির সাবেক দপ্তর সম্পাদক আজহারুল হকসহ বিএনপি, যুবদল, ছাত্রদলের নেতৃবৃন্দকে।

মঙ্গলবার সকালে গফরগাঁও রেলস্টেশনে দেখা গিয়ে দেখা যায়, বলাকা ও কমিউটার ট্রেনের ছাদসহ কোথাও তিল ধারনের ঠাই নেই। স্টেশনে ও স্টেশনের বাইরে অপেক্ষায় থাকা এমন আরো হাজার হাজার নেতা-কর্মী কাঙ্খিত ট্রেনে হুড়োহুড়ি করে উঠতে ব্যর্থ হন। তখন শুরু হয় পরবর্তী তিস্তা এক্সপ্রেস ট্রেনের অপেক্ষা। এরপর পরবর্তী তিস্তা এক্সপ্রেস ট্রেনটি স্টেশনে এসে দাড়াতেই ৪ মিনিটের মধ্যে ট্রেনের ছাদ, ইঞ্জিন ও বগি সব পরিপূর্ণ হয়ে যায় নেতা-কর্মীদের দিয়ে। ফলে অসংখ্য নেতা-কর্মী ট্রেনে উঠতে ব্যর্থ হয়ে বিকল্প পথে ময়মনসিংহের জনসভার উদ্দেশ্যে রওয়ানা হতে দেখা গেছে।

আরবি/জেডআর

Link copied!