ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

সাবেক কৃষিমন্ত্রী আব্দুস শহীদের দখলে থাকা লাউয়াছড়ার জায়গা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৫:৩০ পিএম

সাবেক কৃষিমন্ত্রী আব্দুস শহীদের দখলে থাকা লাউয়াছড়ার জায়গা উদ্ধার

ছবি: রূপালী বাংলাদেশ

মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে আওয়ামী লীগের প্রভাবশালী নেতা সাবেক কৃষি মন্ত্রী আব্দুস শহীদের দখলে থাকা প্রায় পাঁচ একরের বেশী জায়গা উদ্বার করেছে বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ।

গত রবিবার সকাল ১০ টা থেকে ১৩১ জন শ্রমিক নিয়ে লাউয়াছড়া জাতীয় উদ্যানের স্টুডেন্ট ডরমিটরির সামনে লাউয়াছড়ার জায়গা উদ্বারে অভিযান পরিচালনা করে বন বিভাগ। অভিযানে উপস্থিত ছিলেন বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সিলেট বিভাগীয় বন কর্মকর্তা জাহাঙ্গীর আলম, সহকারী বন সংরক্ষক (এসিএফ) জামিল মোহাম্মদ খান, রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম প্রমুখ।

বনবিভাগ জানায়, জায়গাটি দখল করে রেখেছিলেন সাবেক কৃষি মন্ত্রী আব্দুস শহীদ। ২০১৮ সাল থেকে বন বিভাগ বেশ কয়েকবার উদ্যোগ নিয়েও বনের সাবেক কৃষি মন্ত্রী ও সাবেক সংসদ সদস্য আব্দুস শহীদ পাওয়ারফুল লোক হওয়ায় তার কবল থেকে জমিটি উদ্বার করা কঠিন ছিলো।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সিলেট বিভাগীয় বন কর্মকর্তা ড. মো. জাহাঙ্গীর আলম মঙ্গলবার বলেন, আমরা জায়গাটি উদ্বার করি। এখানে ৫ একরের বেশী জায়গা হবে। যেখানে কিছু জায়গা লেবু গাছ ছিল, কিছু জায়গা ফাকা পড়ে ছিলো। আমরা সেই জায়গাগুলোতে বন্যপ্রাণীর উপযোগী গাছের চারা লাগিয়েছি।

 

আরবি/জেডআর

Link copied!