ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

গাইবান্ধায় আ.লীগের ৩৩ নেতাকর্মীর জামিন নাকচ

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৬:১১ পিএম

গাইবান্ধায় আ.লীগের ৩৩ নেতাকর্মীর জামিন নাকচ

ছবি: রূপালী বাংলাদেশ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের তেত্রিশ নেতাকর্মীর জামিন নাকচ করছেন আদালত। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট চৌকি আদালতের বিচারক নাজমুল হাসান জামিনের আবেদন নাকচ করে তাদের জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালতের উপ-পুলিশ পরিদর্শক (সিএসআই) শরীফ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, এর আগে বেলা ১০ টার দিকে তারা স্বেচ্ছায় আদালতে আত্মসম্পূর্ণ করে জামিনের আবেদন করেন।

তারা হচ্ছেন, আল আমিন (৩২),রুহুল আমিন (২৬), ফজলে করিম চুন্নু (৫২), মুনসুর আলী (৩৮), মজনু (৩৫), সাফায়াত (২৭), আতিকুর (৩৫), হাবিবুর (২৭), আব্দুল আলিম (৪২), মমজেদ (৫২), নূরুন্নবী (৫৫), সুমন (৩২), আইজার (৪৮), জাফিরুল (৪০), আব্দুর রাজ্জাক (৩৮), আব্দুল খালেক (৪৮), নুর আলম (৩৫), শহিদুল (৩৬), মজিবর রহমান (৫০), রেজাউল করিম রফিস (৪২), মাজেদুল ইসলাম মাহিন (৩৫), রেজাউল করিম রাজা (৫২), ছাইদুর রহমান (৩৮), বুলু মিয়া (৩৫), ছালজার রহমান (৩৬), আব্দুল হামিদ (৫৮), রফিক (৫৫), তাহের (৫২), আবু (৫৫), আব্দুল মতি (৫৮), বাবলু (৪৫), আব্দুল খালেক (৩৭) ও অসীম (৩৫) । এরা সবাই উপজেলার
আওয়ামী লীগ ও ছাত্রলীগসহ সহযোগি সংগঠনের নেতাকর্মী।

উপজেলার গুমানীগঞ্জ ইউনিয়নের ফুলপুকুরিয়া বাজারের চা’য়ের দোকানদার শাহজাহান আলী (৬২) জানান, গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে পালিয়ে যান। এ ঘটনায় স্থানীয় বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা বাজারে একটি আনন্দ মিছিল করছিল। এতে ক্ষুব্ধ হয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা আনন্দ
মিছিলে হামলাসহ তার চায়ের দোকানটি ভাংচুর ও লুটপাট করে। এতে তিনি বাধা দিলে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।এরই পরি প্রেক্ষীতে গোবিন্দগঞ্জ থানায় এই মামলা করেন তিনি। মামলা উপজেলা পরিষদের সাবেক চেয়াম্যান শাকিল আলম বুলবুলসহ ৪২ জনের নাম উল্লেখ করে আসামী করা হয়। এ ছাড়াও অজ্ঞাত পরিচয়ে আরও ২০০-২৫০ জনকে অভিযুক্ত করা হয়। এজাহার নামীয় ৪২ জনের মধ্যে ৩৩ জন আত্মসম্পূর্ণ করলে বুলবুলসহ অবশিষ্ট ৯ জন পলাতক রয়েছে।

আরবি/জেডআর

Link copied!