ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

টেকনাফে স্বর্ণ, মিয়ানমারের ও দেশী মুদ্রাসহ ২ চোরাকারবারি আটক

কক্সবাজার ব্যুরো

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৬:৫২ পিএম

টেকনাফে স্বর্ণ, মিয়ানমারের ও দেশী মুদ্রাসহ ২ চোরাকারবারি আটক

ছবি: রূপালী বাংলাদেশ

কক্সবাজারের টেকনাফে সাড়ে ১০ কেজি স্বর্ণের বার,বাংলাদেশী নগদ ৪,৭৮,২৪০ টাকা, মিয়ানমারের  ২,২৯,৫০০ কিয়াত (টাকা) সহ ২ জনকে আটক করেছে বিজিবি। আটক স্বর্ণের মুল্য ১১ কোটি ৫২ লাখ টাকা। সোমবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দীন আহম্মেদ। 

তিনি জানান, চোরাকারবারীরা মিয়ানমার থেকে স্বর্ণ ও মাদকের একটি বড় চালান টেকনাফ পৌরসভাস্থ অলিয়াবাদ নামক এলাকায় একটি বাড়ীতে মজুদ রেখেছে, এমন খবরের ভিত্তিতে রোববার রাত সাড়ে ১১ টার সময় ওই বাড়ীতে অভিযান চালায়।

এসময় ১০ কেজি ৫০০ গ্রাম বিভিন্ন প্রকার স্বর্ণালংকার ও স্বর্ণের বার, বাংলাদেশী নগদ ৪,৭৮,২৪০/- টাকা, মিয়ানমার মুদ্রা ২,২৯,৫০০ কিয়াত এবং ১০টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। আটক করা হয় চোরাচালানী চক্রের সদস্য ২ জন মিয়ানমার নাগরিককে আটক করা হয়। আটকরা হলে, মিয়ানমারের মংডু সোদাপাড়া গ্রামের মোঃ হাফিজুর রহমান (২৮) ও মো. আনোয়ার (৩০)।

উদ্ধারকৃত স্বর্ণালংকার ও স্বর্ণের বার, বাংলাদেশী নগদ টাকা এবং মিয়ানমার মুদ্রা কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় ট্রেজারী শাখায় জমা দেয়া হয়েছে বলে জানিয়েছেন টেকনাফ ২ বিজিবি বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মহি উদ্দীন আহম্মেদ।

আরবি/জেডআর

Link copied!