ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

সারিয়াকান্দিতে যমুনা চরে জোরপূর্বক জমি দখলের অভিযোগ

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৭:৪৯ পিএম

সারিয়াকান্দিতে যমুনা চরে জোরপূর্বক জমি দখলের অভিযোগ

ছবি: রূপালী বাংলাদেশ

বগুড়া সারিয়াকান্দিতে বোহাইল ইউনিয়নের যমুনার চর অঞ্চল কেস্টিয়ারচরে জোরপূর্বক প্রায় ২৪ বিঘা জমি দখলের অভিযোগ পাওয়া যায়। ওই এলাকার সাত্তার ভূঁইয়া সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসারের নিকট গত রবিবার লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, কেস্টিয়ার মৌজার ৫০,১৯,৪১নং খতিয়ানের ৩৫৩ নং দাগের ২৪ বিঘা জমি পৈত্রিক সম্পত্তি হিসেবে ভোগ দখল করছিলেন সাত্তার ভূঁইয়া ও তার লোকজন। জমিটি প্রতিপক্ষের লোকজন দখলের চেষ্টা করলে গত ১০-৮-২৪ তারিখে সারিয়াকান্দি থানায় একটি লিখিত অভিযোগ করেন। পরবর্তীতে এ বিষয়ে বিরোধ নিষ্পত্তির জন্য বোহাইল ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান খাঁন উভয় পক্ষকে নিয়ে একটি সালিশি বৈঠক করেন। ওই সালিশি বৈঠকে ২৪ বিঘার মধ্যে ৮৯ শতক জমি প্রতিপক্ষ লোকজনকে দেওয়ার সিদ্ধান্ত হয়। বাদ বাকি জমি সাত্তার ভূঁইয়ার বলে জানানো হয়। পরবর্তীতে ছাত্তার ভূঁইয়া হাল চাষ করতে গেলে প্রতিপক্ষের লোকজন বাধা দিয়ে সাত্তার ভূঁইয়া কে জমি থেকে তাড়িয়ে দেয়।

গত রবিবার ছাত্তার ভূঁইয়া কেস্টিয়ার চরের রফিকুল খাঁ, ইব্রাহিম প্রামানিক, অজিবর খাঁ, রব্বানী, হাবিজার প্রামানিক, শিপন প্রামানিক এবং রাসেল খাঁর বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ করেছেন । 

আরবি/জেডআর

Link copied!