ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

যমুনা সারকারখানা চালুর দাবিতে মানববন্ধন

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৫:৩৪ পিএম

যমুনা সারকারখানা চালুর দাবিতে মানববন্ধন

ছবি: রূপালী বাংলাদেশ

জামালপুরের সরিষাবাড়ীতে অবস্থিত যমুনা সারকারখানায় গ্যাস সংযোগ দিয়ে পুনরায় চালুর দাবিতে মানববন্ধন, বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে যমুনা সার কারখানা শ্রমিক দল আঞ্চলিক শাখা ও থানা শ্রমিক দলের আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।

এ সময় বিক্ষুব্ধ শ্রমিক ও কর্মচারীরা তারাকান্দি এলাকায় সরিষাবাড়ি-ভুয়াপুর প্রধান সড়কে ঘন্টাব্যাপী এ মানববন্ধন করেন। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি সরিষাবাড়ি-ভুয়াপুর সড়ক প্রদক্ষিণ করে এক প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। এতে কারখানার কয়েক শত শ্রমিক-কর্মচারী ও সার ব্যবসায়ীরা অংশ গ্রহণ করেন। 

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, বিগত দিনে আওয়ামী লীগের নেতারা লুটপাট করে কারখানা ধ্বংস করে দিয়েছে। এখন যমুনা সার কারখানাকে বাঁচাতে গ্যাস সরবরাহ জরুরি হয়ে পড়েছে। চলতি বছরের গত ১৫ জানুয়ারি সংকটের অজুহাতে গ্যাস সরবরাহ বন্ধ করে দেয় তিতাস কর্তৃপক্ষ। দীর্ঘ প্রায় আট মাস কারকানায় উৎপাদন বন্ধ থাকায় যমুনার বিভিন্ন মুল্যবান যন্ত্র ও যন্ত্রাংশ বিনষ্ট হয়ে পড়ার আশষ্কা দেখা দিয়েছে। অনতিবিলম্বে যমুনায় গ্যাস সংযোগ প্রদান না করলে বৃহৎ আন্দোলনের হুঁশিয়ার দেন বক্তারা।

এতে বক্তব্য রাখেন জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামিম, উপজেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মোরশেদ আলম তালুকদার, উপজেলা বিএনপির সাবেক সভাপতি চাঁন মিয়া চানু, সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মামুনুর রশীদ ফকির, কৃষকদলে আহবায়ক আব্দুল মজিদ, মনিরুজ্জামান আদম, রাশেদুজ্জামান লিটনসহ স্থানীয় জনসাধারণ।
 

আরবি/জেডআর

Link copied!