ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

শেরপুরে চোর সন্দেহে গণপিটুনিতে যুবক নিহত

শেরপুর (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৬:১৭ পিএম

শেরপুরে চোর সন্দেহে গণপিটুনিতে যুবক নিহত

ছবি: রূপালী বাংলাদেশ

বগুড়ার শেরপুরে চোর সন্দেহে গণপিটুনিতে এক ট্রাক চালক নিহত হয়েছেন। এ সময় ট্রাকটি আগুন দিয়ে পুড়িয়ে দেন উৎসুক জনতারা। গতকাল মঙ্গলবার মধ্য রাতে উপজেলার খানপুর ইউনিয়নের শুবলী গ্রামে এই ঘটনা ঘটে। নিহত আছির উদ্দিন (৩৫) গাড়িহ ইউনিয়নের মহিপুর কলোনি গ্রামের ফজল প্রামানিকের ছেলে। তিনি পুরে যাওয়া ট্রাকটির মালিক ও চালক ছিলেন।

এলাকাবাসী জানান, গত কয়েক দিনে শুবলী গ্রাম থেকে দুটি শালফা গ্রাম থেকে একটি ও পান্তাপাড়া গ্রাম থেকে একটি গরু চুরি হয়। এ জন্য এলাকার লোকজন রাত জেগে পাহারা দিচ্ছিল। এর মধ্যেই গত রাত ২টার দিকে শুবলী গ্রামের মিজানুর রহমানে একটি গরু চুরি হয়। লোকজন গরুটি খুঁজতে থাকে।

শুবলীর অদূরে শুভগাছা এলাকায় রাস্তার পাশে চারজন লোককে একটি ট্রাকে গরু ওঠাতে দেখেন কয়েকজন ব্যক্তি। তাঁরা চিৎকার করলে আশপাশের লোকজন ছুটে আসে। এ সময় তিনজন পালিয়ে যান। আছিরকে আটক করে জনতারা। তার কাছ থেকে শুবলী গ্রামের চুরি হওয়া গরুটি উদ্ধার করা হয়। এরপর ট্রাকসহ তাঁকে শুবলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে নিয়ে যাওয়া হয়। সেখানে গণপিটুনিতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। এরপর গরু পরিবহনের কাজে ব্যবহৃত ট্রাকটিতে আগুন দেওয়া হয়।

স্থানীয় বাসিন্দা হান্নান মিয়া বলেন, ‘এলাকার লোকজন গরু চোরদের অত্যাচারে অতিষ্ঠ। আমরা এক সপ্তাহ ধরে রাত জেগে পাহারা দিচ্ছি। গত রাতে আছির চুরি করা গরুসহ ধরা পরলে গণপিটুনিতে সে মারা যায়। তবে এই ঘটনা অনাকাঙ্ক্ষিত।’

এ বিষয়ে কথা বলার জন্য নিহতের ভাই নাসির উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি। 

শেরপুর থানা-পুলিশের উপপরিদর্শক আমিরুল ইসলাম বলেন, সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করেছি। লাশ ময়নাতদন্তের জন্য বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। এ ছাড়াও পুড়ে যাওয়া ট্রাকটি পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। এ বিষয়ে আইনগত পদক্ষেপ প্রক্রিয়াধীন।

আরবি/জেডআর

Link copied!