ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে চুয়াডাঙ্গায় মানববন্ধন

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৭:২৫ পিএম

শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে চুয়াডাঙ্গায় মানববন্ধন

ছবি: রূপালী বাংলাদেশ

সরকারী শিক্ষকগণের উপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে চুয়াডাঙ্গায় কর্মবিরতি, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে জেলার দুটি সরকারী বিদ্যালয়ের শিক্ষকরা। আজ বুধবার বেলার ১২ টার দিকে বাংলাদেশ মাধ্যমিক শিক্ষক সমিতি (বাসমাশিস) চুয়াডাঙ্গ শাখার আয়োজনে শহীদ হাসান চত্তরে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

জানা গেছে, গত ১৭ সেপ্টেম্বর ঢাকায় মাধ্যমিক শিক্ষা ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরে সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক এবং উপজেলা শিক্ষা কর্মকর্তাদের পৃথক পৃথক কর্মসূচি ছিল। সেই কর্মসূচিতে উপজেলা শিক্ষা কর্মকর্তারা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের উপর অতর্কিত হামলা চালায়। তারই প্রতিবাদে আজ বুধবার সারা দেশে সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের কর্মবিরতি, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তারা বলেন, সরকারী যখন চুক্তি ভিত্তিক নিয়োগ হয় তখন সেই চুক্তিতে স্পষ্ট লেখা থাকে চাকুরীর মেয়াদ কত দিন এবং সেই নিয়ম মেনেই তারা চাকুরিতে যোগদান করেছে। চুক্তির মেয়াদ যখন শেষ হচ্ছে তখন তারা সরকারকে বেকায়দায় ফেলার জন্য বিভিন্ন রকমের পায়তারা করছে। তারই অংশ হিসাবে মাধ্যমিকে একটি গোষ্ঠি তারা একই অপচেষ্টা চালাচ্ছে। তাদেরকে স্থায়ী করতে হবে না করলে সরকারকে বিপদে ফেলবে। সেই প্রচেষ্টায় গতকাল তারা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তের ছিল কিন্তু আমাদের সহকর্মীরা যখন খুবই কমন দাবি মাধ্যমিকের একটি পদ নবম গ্রেড হওয়া দরকার সেই দাবিতে মিছিল করছিল। সেই মিছিলে তারা অতর্কিত হামলা চালিয়েছে। নারী শিক্ষকদের উপর ও হামলা চালিয়েছে সেই হামলার প্রতিবাদে কর্মবিরতি, মানববন্ধন কর্মসূচি।

এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় এবং চুয়াডাঙ্গা সরকারী ভিক্টোরিয়া জুবলি মাধ্যমিক বিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষক।

আরবি/জেডআর

Link copied!