ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ভোলাহাটে কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি প্রণোদনা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৭:৫৮ পিএম

ভোলাহাটে কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি  প্রণোদনা

ছবি: রূপালী বাংলাদেশ

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে কৃষকদের মাঝে খরিপ-২/২০২৪-২৫ অর্থবছরে প্রণোদনার আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে মাসকলাই বীজ ও রাসায়নিক সার বিতরণের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসন ও কৃষি দপ্তরের উদ্দ্যোগে বুধবার সকাল ১১টায় কৃষি দপ্তর কার্যালয়ে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. সুলতান আলীর সভাপতিত্বে প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তার।

এ সময় বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণীসম্পদ অফিসার আশিষ কুমার দেবনাথ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রতন কুমার নায়েক, পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. সবুজ আলী, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. আক্তারুল ইসলাম, উপসহকারী কৃষি কর্মকর্তা সৈয়দ সাগর আলীসহ উপজেলা প্রশাসন ও কৃষি অফিসের কর্মকর্তাগণ, স্থানীয় সাংবাদিকগণ ও উপজেলার বিভিন্ন শ্রেণীপেশাজীবি এবং গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ সুলতান আলী বলেন, উপজেলার খরিপ-২/২০২৪-২৫ অর্থবছরে প্রণোদনার আওতাধীন বিভিন্ন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে জেলার প্রসিদ্ধখ্যাত ‍‍`কালাই রুটি‍‍`র মাসকলাই বীজ ও রাসায়নিক সার বিতরণে উপজেলার ৬৫০ জন কৃষকদের মধ্যে প্রতিজনকে ৫ কেজি মাসকলাইয়ের বীজ, ১০ কেজি ডিওপি ও ৫ কেজি এমওপি সার উপহার হিসেবে দেয়া হয়।

আরবি/জেডআর

Link copied!