ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

মনির হোসেনকে সিরাজগঞ্জের ডিসি হিসেবে পুনরায় বহালের দাবিতে বেতাগীতে মানববন্ধন

বেতাগী (বরগুনা) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৫:৩৯ পিএম

মনির হোসেনকে সিরাজগঞ্জের ডিসি হিসেবে পুনরায় বহালের দাবিতে বেতাগীতে মানববন্ধন

ছবি: রূপালী বাংলাদেশ

সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা মনির হোসেন হাওলাদারকে সিরাজগঞ্জের জেলা প্রশাসক হিসেবে পোস্টিংয়ের দাবিতে আজ বুধবার সকাল ১১ টায় বেতাগীতে বৈষম্য বিরোধী ছাত্র সমাজ ও সুধিজনের নেতৃবৃন্দ মানববন্ধন করেন।

বর্তমান অন্তবর্তীকালীন সরকারে একপ্রজ্ঞাপনে মনির হোসেন হাওলাদারকে সিরাজগঞ্জের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেন। কিন্তু পরবর্তীতে তাকে আরেক প্রজ্ঞাপনে সেই নিয়োগ স্থাগিত করেন। তিনি রাজউকের পরিচালক (উপ-সচিব) এস্টেট ও ভূমি-২ পদে কর্মরত রয়েছেন।

বেতাগী উপজেলা পরিষদ চত্বরে ঘন্টাব্যাপি ছাত্র জনতা সুধিজনের মানববন্ধনে বক্তিতা করেন, বেতাগী প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ও দৈনিক নয়া দিগন্তের উপজেলা প্রতিনিধি আলহাজ্ব কামাল হোসেন খান, সাবেক পৌর কাউন্সিলর আব্দুর রহিম সিকদার, বৈষব্যবিরোধী ছাত্র আন্দোলনের বেতাগী উপজেলা পর্যায়ের অন্যতম নেতৃত্বদানকারী সমন্বয়ক হোসেন আলী সিপাহী। এসময় সুশীল সমাজের নেতৃবৃন্দ, সাংবাদিক, রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তরা বলেন, মোহাম্মদ মনির হোসেন হাওলাদার বেতাগী উপজেলা নিধাহী কর্মকর্তা থাকাকালীন সময়ে, বেতাগীর সর্বস্তরের মানুষের কাছে তিনি ছিলেন সৎ, আদর্শবান এবং গরীর অসহায় মানুষের আস্থাভাজন ছিলেন। তিনি এই উপজেলার দায়িত্বপালনকালীন সময়ে উপজেলার প্রতিটি দপ্তরকে এনে দিয়েছিলেন স্বচ্ছতা, সাধারণ মানুষের কাছে জবাবদিহিতা ও স্বচ্ছতা। এছাড়াও তিনি সেই সময় সকল দপ্তরকে করেছিলেন ঘুষ ও দুর্নীতিমুক্ত। তার এসব অবদান বেতাগীবাসীর কাছে ছিলো সুস্পষ্ট। 

 উপজেলার প্রতিটি স্কুল কলেজ মনিটরিং, শিক্ষার্থীদের লেখাপড়ার মান উন্নয়ন, অভিভাবককে উদ্বুদ্ধ করাসহ উপজেলর শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ন ও মানসম্পন্ন করে এক দৃষ্টান্ত স্থাপন করেছিলেন। তিনি সব সময় বিদ্যালয় পরিদর্শনে মনোযোগী ছিলেন।

এই নির্বাহী কর্মকর্তার সময় নির্বাচন পরিচালনায় ছিল শতভাগ স্বচ্ছতা, প্রমাণস্বরূপ তৎকালীন স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালীন সময়েও অন্যান্য উপজেলায় ভোট চোরের কারচুপি নির্বাচন হলেও বেতাগী উপজেলায় ২০১৪ ছিলো অন্যরকম স্বচ্ছতা ও জনগণের অংশগ্রহণ মূলক নির্বাচন। ফলশ্রুতিতে তখন স্বৈরাচারী আওয়ামী লীগের প্রার্থী পরাজিত হয় "বিএনপির" প্রার্থী জয়ী হয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিল। যার ফলশ্রুতিতে তৎকালীন স্বৈরাচারী আওয়ামী লীগ সরকারের রোসানলে পরে চরম বৈষম্যের শিকার হন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বেতাগী উপজেলা শাখায় অন্যতম সমন্বয়ক হোসেন আলী সিপাহী বলেন,‍‍` একজন সৎ ও ন্যায়পরায়ণ কর্মঠ কর্মকর্তাকে জেলা প্রশাসক হিসেবে পদোন্নতি পেয়েও তা অযৌক্তিকভাবে বাতিল হওয়ায় আমরা বেতাগী উপজেলাবাসী চরম ভাবে মর্মাহত। বেতাগীবাসীর প্রাণের দাবি যাতে অবিলম্বে সিরাজগঞ্জের সদ্য বাতিল হওয়া মনির হোসেন হাওলাদারকে পুনরায় জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব দেওয়ার জোড়ালো দাবি জানান ।

আরবি/জেডআর

Link copied!