ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

কুষ্টিয়ার পদ্মায় গেল জাতীয় গ্রিডের বৈদ্যুতিক পিলার

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ০২:৩৪ এএম

কুষ্টিয়ার পদ্মায় গেল জাতীয় গ্রিডের বৈদ্যুতিক পিলার

ছবি: রূপালী বাংলাদেশ

কুষ্টিয়ার পদ্মায় ভাঙনের কবলে এবার নদীতে গেলো জাতীয় গ্রিডের বৈদ্যুতিক পিলার। ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়ার মিরপুর উপজেলার সাহেবনগর এলাকায় অবস্থিত পিলারটি নদীতে ভেঙে পড়ে।

জানা গেছে, কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বাহিরচর ও মিরপুর উপজেলার বহলবাড়ীয়া, বারুইপাড়া ও তালবাড়ীয়া ইউনিয়ন পদ্মার তীব্র ভাঙনের কবলে। ফলে ঝুঁকিতে রয়েছে ইউনিয়নগুলোর টিকটিকি পাড়া, সাহেবনগর, মির্জানগর ও তালবাড়ীয়া গ্রামের হাজারো বাড়িঘর, কৃষিজমি। পদ্মানদীর গতিপথ থেকে কুষ্টিয়া-পাবনা-রাজশাহী মহাসড়ক মাত্র ৫০ মিটার দূরে।

এলাকাবাসী মনে করছে, এভাবে ভাঙন চলতে থাকলে উপজেলার চারটি গ্রামসহ জাতীয় মহাসড়ক নদীগর্ভে বিলীন হয়ে যাবে।

কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রাশেদুর রহমান বলেন, প্রতিদিন পদ্মায় জিও ব্যাগ ও জিও টিউব ফেলে নদী ভাঙন রোধ করার চেষ্টা চলছে। কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার আনন্দ কুমার কুন্ডু জানান, জাতীয় গ্রিডের টাওয়ারটি ভেঙে যাওয়ায় বিদ্যুতের সরবরাহে কোনো সমস্যা হবে না। লাইনটি ভেড়ামারা সনচালন কেন্দ্র থেকে রাজবাড়ী গিয়েছে। নদী ভাঙনের কারণে আগে থেকেই লাইনটি বন্ধ করা ছিল। বিকল্প হিসেবে রাজবাড়ী অঞ্চলে ফরিদপুর অঞ্চল থেকে বিদ্যুৎ সরবরাহ হচ্ছে বলে জানা গেছে।

আরবি/জেডআর

Link copied!